-->
শিরোনাম

মামলা জট নিরসনে দ্রুত নতুন বিচারক নিয়োগের কাজ চলছে

মেহেরপুর প্রতিনিধি
মামলা জট নিরসনে দ্রুত নতুন বিচারক নিয়োগের কাজ চলছে
মেহেরপুর জেলা জজ আদালত প্রাঙ্গণে পুরস্কার বিতরণ করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী

দেশে মামলার তুলনায় বিচারকের সংখ্যা খুবই কম। ফলে বাড়ছে মামলার দীর্ঘসূত্রতা। তারপরও বিচারকরা সাধ্যমতো চেষ্টা করছেন মামলাজট কমানোর। চলছে নতুন বিচারক নিয়োগের কার্যক্রম। প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এসব কথা বলেছেন।

 

মঙ্গলবার মেহেরপুর জেলা জজ আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থীদের বিশ্রামাগার নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

 

তিনি বলেন, এই দেশে ৪০ লাখ মামলার জন্য বিচারকের সংখ্যা মাত্র দুই হাজার। এ বিচারকের সংখ্যা একবারেই কম। ইতোমধ্যেই ১০২ জন বিচারকের নিয়োগের কাজ চলছে, যা পুলিশি তদন্তের পর্যায়ে রয়েছে। আরো একশ বিচারক নেয়ার কাজ প্রক্রিয়াধীন।

 

তিনি আরো বলেন, এ রাষ্ট্রের মালিক জনগণ। কোর্টে আগত বিচারপ্রার্থীদের কষ্ট লাঘবের জন্য আমরা কাজ করছি। এজন্য জেলায় জেলায় নির্মাণ করা হচ্ছে ন্যায়কুঞ্জ।

 

এ লক্ষ্যে সরকার ৩৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। জেলায় জেলায় ৫০ লাখ টাকা করে দেয়া হবে ন্যায়কুঞ্জ নির্মাণে। আমরা ঠিকাদারদের বলব এটি নির্মাণে যাতে কোনোরকমেই অপব্যবহার না হয়।

 

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, সুপ্রিম কোর্টের রেজিস্টার তোফায়েল হাসান, মেহেরপুর জেলা ও দায়রা জজ মো. শহিদুল্লাহ, জেলা প্রশাসক আজিজুল ইমলাম, পুলিশ সুপার রাফিউল আলম, জেলা জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাড. পল্লব ভট্টাচার্য, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. কামরুল ইসলাম, সাধারণ সম্পাদক অ্যাড. খ.ম ইমতিয়াজ বিন হারুন জুয়েলসহ জেলার আইনজীবীরা।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version