-->
শিরোনাম

বৃষ্টি কামনায় সাপাহারে ইস্তিগফার নামাজ আদায়

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি
বৃষ্টি কামনায় সাপাহারে ইস্তিগফার নামাজ আদায়
ইস্তিগফার নামাজ আদায় করছেন সাপাহারবাসী

তীব্র দাবদাহ এবং বৃষ্টি না হওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে মানুষের জীবন। শুধু মানুষ নয় এর প্রভাব পড়ছে ফসল থেকে শুরু করে পশু-পাখিদের ওপরও। আর তাই বৃষ্টি কামনা করে ইস্তিগফার নামাজ আদায় করা হয়েছে নওগাঁর সাপাহারে।

 

মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা ইমাম ও মোয়াজ্জিন কল্যাণ সমিতির আয়োজনে সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে প্রচন্ড তাপদাহ, অনাবৃষ্টি ও খরা থেকে বাঁচতে বৃষ্টি কামনায় এই নামাজ আদায় করা হয়।

 

এতে প্রায় আট শতাধিক মুসল্লি বিশেষ জামাতে অংশ নিয়ে দুই রাকাত ইস্তিগফার নামাজ আদায় করেন। নামাজ শেষে তারা বৃষ্টি কামনা করে মোনাজাতে অংশ নেন।

 

মোনাজাত পরিচালনা করেন সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক। নামাজে অংশ নেয়া মুসল্লিরা বলেন, কিছুদিন ধরেই তীব্র দাবদাহ চলছে। বৃষ্টি না হওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন।

 

এ ছাড়াও এই উপজেলা আমের জন্য বিখ্যাত। এখন প্রতিটি গাছে আমের গুটি ধরে। প্রচন্ড দাবদাহ, অনাবৃষ্টি ও খরার কারণে গাছ থেকে আম ঝরে যাচ্ছে। সেচ দিয়েও কোনো কাজ হচ্ছে না। তাই বৃষ্টির জন্য আল্লাহর দরবারে দুই রাকাত নামাজ পড়ে দোয়া করা হয়েছে।

 

সাপাহার মডেল মসজিদের ইমাম মো. ওমর ফারুক বলেন, এটি মূলত নফল নামাজ। দেশে বালা মসিবত ও অনাবৃষ্টির কারণে আমরা এই নামাজ আদায় করেছি। আল্লাহ চাইলে রহমতের বৃষ্টি হতে পারে।

 

ভোরের আকাশ/নি ন

মন্তব্য

Beta version