-->
শিরোনাম

পিটাছড়া বন ও বন্যপ্রাণী সংরক্ষণ উদ্যোগের রাসেলের উপর হামলা, থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
পিটাছড়া বন ও বন্যপ্রাণী সংরক্ষণ উদ্যোগের রাসেলের উপর হামলা, থানায় অভিযোগ

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পিটাছড়া বন ও বন্যপ্রাণী সংরক্ষণ উদ্যোগের মাহফুজ রাসেলের উপর হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকেলে বেলছড়ি ইউনিয়নে স্বর্ণাকার টিলায় শিবমন্দির এলাকায় এই ঘটনা ঘটে। হামলার পর মাটিরাঙা থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

 

মাহফুজ রাসেল পিটাছড়া বন ও বন্যপ্রাণী সংরক্ষণ উদ্যোগের প্রতিষ্ঠাতা। তিনি গত ৬ বছর ধরে মাটিরাঙার অর্জুনটিলা এলাকায় বন ও বন্যপ্রাণী রক্ষার সচেতনতা বৃদ্ধির কাজ করছিল। বন্যপ্রাণী শিকারের সাথে সম্পৃক্ত একটি সংঘবদ্ধ চক্র তাঁর উপর হামলা করেছে বলে অভিযোগ করেন রাসেল।

 

হামলার শিকার মাহফুজ রাসেল বলেন ,‘ অর্জুনটিলায় এলাকায় প্রায় অর্ধযুগ ধরে বন ও বন্যপ্রাণী রক্ষায় মানুষের মাঝে সচেতনতা বাড়ানোর কাজ করছি। বিশেষ করে শিকার বন্ধে বিভিন্ন কর্মসূচি পালন করেছি। এতে শিকারীদের একটি সংঘবদ্ধ দল আমার উপর ক্ষিপ্ত হয়। গতকাল সেকারণেই আমার উপর হামলা হয়েছে। ’

 

হামলার বর্ণনা দিয়ে রাসেল বলেন ,‘ মঙ্গলবার সকালে হামলাকারীরা আমার বাগানের কেয়ার টেকার শরীফ হোসেনকে অপহরণ করে নিয়ে যায়। তাকে উদ্ধার করতে গেলে তাঁর ভাই শাহ আলমের উপরও হামলা করে। পরে বিষয়টি নিয়ে সমাধান করার জন্য গেলে স্থানীয় ইউপি সদস্য রুহুল আমিন, আলী হোসেনসহ আরো অনেকের উপস্থিতিতে বৈঠকে চলাকালীন সময়ে স্থানীয় শিকারী হানিফ, সফিউল্লাহ, আমানুল্লাহ, সালাম, সগিরসহ অজ্ঞাত আরো কয়েকজন আমার উপরে হামলা করে। ’

 

পরে স্থানীয়রা মাহফুজ রাসেলসহ আহত শরীফ ও শাহ আলমকে উদ্ধার করে মাটিরাঙা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

 

রাসেলের উপর হামলার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ক্ষোভ জানিয়েছেন । অবিলম্বে দোষীদের গ্রেপ্তার দাবি করেছেন তারা।

মন্তব্য

Beta version