-->
শিরোনাম

ইউনিয়ন ভূমি অফিস সহায়কের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
ইউনিয়ন ভূমি অফিস সহায়কের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ
জামালপুরের ইসলামপুরের চরপুটিমারী ইউনিয়ন ভূমি অফিস

জামালপুরের ইসলামপুরে এক ইউনিয়ন ভূমি অফিস সহায়ক মো. সোহেল রানার বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ উঠেছে।

 

তিনি উপজেলার চরপুটিমারী ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত রয়েছেন।

 

জানা যায়, দীর্ঘদিন ধরে তিনি ওই ইউনিয়নের সাধারণ সেবা গ্রহিতাদের নিকট থেকে ভূমি বন্দোবস্ত, নামজারি, পর্চা ও দাখিলা দেয়ার কথা বলে প্রায় লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

 

সরেজমিনে গেলে স্থানীয় ইউনিয়নের ডি খলিফা পাড়া এলাকার সুলতানের স্ত্রী শুভ বেগম বলেন, সুহেল রানা আমাদের জমি বন্দোবস্ত করে দেয়ার কথা বলে ২০ হাজার ও আমার চাচা শশুরের ছেলে শহিদের নিকট থেকে ২০ হাজার মোট ৪০ হাজার টাকা নিয়েছে। প্রায় চার মাস হলেও বন্দোবস্তরও খবর নাই, টাকারও খবর নাই। আমরা আমাদের টাকা ফেরত চেয়েও পাইতাছি না।

 

বালিয়ামারির ওমর আলী ও তার স্ত্রী বলেন, খারিজের জন্য সে ৫ হাজার টাকা নিয়েছিল, টাকা চাইলে সে খারিজ কইরে দিতে চাইছে।

 

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য জামাল বেপারী বলেন, আমার ওয়ার্ড থেকে আলকিমদ্দিনের ছেলে রাশেদ, শায়েবালীর ছেলে রুকু মিয়াসহ একাধিক লোকজনের নিকট থেকে প্রায় লক্ষধিক টাকা সে বিভিন্ন কাজ করে দেবার কথা বলে নেয়। তিন চার মাস পার হলেও টাকা ফেরত বা কাজের কোনো খবর নাই। ভুক্তভোগীরা আমার নিকট আসলে আমি তাদের নিয়ে এসিল্যান্ড অফিসে লিখিতভাবে যোগাযোগ করলে কোনো কাজ হচ্ছে না। প্রশাসনের নিকট এই দুর্নীতিবাজ অফিস সহায়কের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি আমার।

 

অফিস সহায়ক সোহেল রানার সঙ্গে এ বিষয়ে কথা হলে, তিনি বলেন আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আছে তাদের সঙ্গে কথা বলেন।

 

ওই ইউনিয়নের ভূমি উপসহকারী জাহাঙ্গীর আলম (চলতি দ্বায়িত্বে) বলেন, তার বিরুদ্ধে অভিযোগের শুনানি চলমান রয়েছে, আপনারা সহকারী কমিশনার (ভূমি) স্যারের সঙ্গে কথা বলুন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফ আলী বলে, এ বিষয়ে জেলা প্রশাসকে অনুমতি ছাড়া আমি কথা বলতে পারবো না।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version