-->
শিরোনাম

ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় প্রস্তুত কোস্টগার্ড

খুলনা ব্যুরো
ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় প্রস্তুত কোস্টগার্ড
খুলনায় ঘূর্ণিঝড় সংক্রান্ত সতর্কবার্তা প্রচার করছে কোস্টগার্ড

খুলনায় ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় প্রস্তুত রয়েছে কোস্টগার্ড পশ্চিম জোন। প্রস্তুতি হিসেবে ইতোমধ্যেই খুলনার রূপসা, কয়রা ও বাগেরহাটের মোংলা, মোরেলগঞ্জ এবং শরণখোলাসহ সুন্দরবন সংলগ্ন এলাকায় সতর্কবার্তা প্রচার করা হচ্ছে। কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লে. কমান্ডার তারেক আহমেদ এ সব তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি জানান, উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করার নির্দেশনা দেয়া হচ্ছে। ঝুঁকিপূর্ণ এলাকার লোকজনকে সাইক্লোন শেল্টারে নেয়ার পাশাপাশি কোস্টগার্ড স্টেশনে আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া উপকূলীয় ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে সচেতনতা বৃদ্ধির লক্ষে পশ্চিম জোনের কর্মকর্তা ও নাবিকদের নিয়োজিত করা হয়েছে। ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি মোকাবিলার জন্য কোস্টগার্ডের মেডিকেল টিম প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে।

 

তিনি আরো জানান, মোখার আঘাত পূর্ববর্তী এবং পরবর্তীতে সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় সহায়তা ও তথ্যের জন্য কোস্টগার্ড পশ্চিম জোন প্রস্তুত রয়েছে। কোস্টগার্ড পশ্চিম জোন কর্তৃক দুর্যোগকালীন জরুরি পরিস্থিতিতে যেকোনো বিষয়ে এই (০১৭৬৯৪৪৪৯৯৯) নম্বরে যোগাযোগ করা যাবে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version