-->
শিরোনাম

শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ
শ্রীপুরে ডার্ড কম্পোজিট টেক্সটাইল মিলস লিমিটেড কারখানার শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি। এ সময় পুলিশ মোতায়েন করা হয়।

গাজীপুরের শ্রীপুরে ডার্ড কম্পোজিট টেক্সটাইল মিলস লিমিটেড কারখানার শ্রমিকেরা দ্বিতীয় দিনের মতো কাজ বন্ধ করে সকাল থেকেই কারখানার ভেতরে শান্তিপূর্ণ অবস্থান করে বিক্ষোভ করেছে। তারা কার্ড পান্স করে নারী ও পুরুষ শ্রমিকেরা ভেতরে এবং কিছু পুরুষ শ্রমিক কারখানার অবস্থান করছে। কর্তৃপক্ষ সকাল থেকে কারখানা ফটকে পুলিশ মোতায়েন করেছে।

 

রোববার সকাল ৮টায় তারা কারখানায় প্রবেশ করে শান্তিপূর্ণ অবস্থান নিয়েছে।

 

ফিনিশিং সেকশনের ফাহাদ নূর মোহাম্মদসহ তার সহকর্মী শ্রমিকেরা জানায়, এপ্রিল মাসের বেতন ১২ তারিখের মধ্যে দেয়ার কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ তাদের বেতন দিচ্ছে না। শ্রমিকেরা কারখানায় কাজ বন্ধ করে আন্দোলনসহ বিক্ষোভ করতে পারে এমন খবর পেয়ে শনিবার সকালে কারখানার প্রধান ফটক বন্ধ করে দেয়।

 

সুইং অপারেটর ও শ্রমিক প্রতিনিধি সেলিনা আক্তার, আকলিমাসহ শ্রমিকেরা জানায়, বেলা ১১টায় কারখানায় মালিক আসার কথা থাকলেও দুপুর ১২টা পর্যন্ত মালিক কারখানায় উপস্থিত না হওয়ায় শ্রমিকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ছে। তাদের একটাই দাবি মালিক আসতে হবে এবং আমাদের বকেয়া বেতনসহ সব বকেয়া পরিশোধ করতে হবে। তা ছাড়া প্রতি মাসের নির্দিষ্ট সময়ে বেতন পরিশোধের তারিখ নির্ধারণ করে দিতে হবে। নাইট বিল, ওভারটাইম বিল, ইনসেনটিভ বিল, স্টাফদের নিয়মিত অন্যান্য কাজের বিলগুলো নিয়মিত পরিশোধ করতে হবে।

 

কারখানার মহাব্যবস্থাপক (জিএম-প্রশাসন) ক্যাপ্টেন (অব.) আরিফ জানান, আমি এসব বিষয়ে কিছু বলতে পারব না। অসুস্থ থাকায় আমি বাসায় অবস্থান করছি।

 

গাজীপুর শিল্পপুলিশের শ্রীপুর জোনের ইনচার্জ হুমায়ুন কবির বলেন, আমরা কারখানায় অবস্থান করতেছি। বেলা ১১টায় মালিক কারখানায় উপস্থিত থাকার কথা থাকলেও দুপুর সাড়ে ১২টা পর্যন্ত উপস্থিত হয়নি। শ্রমিকেরা তাদের দাবি-দাওয়া নিয়ে কারাখানার ভেতরে শান্তিপূর্ণ অবস্থান করছে। আমরা প্রশাসনের সব পর্যায়ের প্রতিনিধি মালিকের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version