-->
শিরোনাম

রসিক কাউন্সিলর শিপলু বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
রসিক কাউন্সিলর শিপলু বরখাস্ত

জাল দলিল তৈরি ও সরকারি জমি বিক্রি করার দায়ে আদালতে দণ্ডিত হওয়ায় রংপুর সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুকে তার পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মাদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে কাউন্সিলর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয় বলে আজ জানা গেছে।

 

এর আগে চলতি বছরের ২৩ ফেব্রুয়াররি জাল দলিল তৈরি ও সরকারি জমি বিক্রি করার দায়ে রংপুর সিটি করপোরেশনের কাউন্সিলর জাকারিয়া আলম শিপলুসহ তিন জনকে এক বছর করে কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং আনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

 

মামলা সূত্রে জানা গেছে, সড়ক ও জনপথ বিভাগের ৭ শতাংশ জমি জাল নামজারি, মাঠ পর্চা ও কাগজপত্র তৈরি করেন কাউন্সিলর জাকারিয়া আলম শিপলু, জাহাঙ্গীর আলম ও খায়রুল ইসলাম রাসেল।

 

ওই জমি বিক্রির জন্য ৩১ লাখ ৫০ হাজার টাকা দাম ঠিক করে ভুক্তভোগী নুর মোহাম্মদের কাছ থেকে ১১ লাখ ৪৯ হাজার টাকা বায়না দলিল করে এই চক্র। পরে এ বিষয়ে মামলা হলে তা তদন্তের জন্য সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের অতিরিক্ত পুলিশ সুপারকে নির্দেশ দেন।

 

দীর্ঘ ৭ বছর পর বিচার কার্য শেষে আদালত এই মামলায় শিপলুসহ তিনজনকে দোষী সাব্যস্ত করে রায় দেন।

 

তাছাড়া জবর দখল, হামলাসহ বিভিন্ন মামলার আসামি রংপুর নগরীর তাজহাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিপলুকে গত ৭ এপ্রিল গ্রেফতার করে পুলিশ।

 

১৮ দিন কারাভোগের পর জামিনে মুক্তি পান তিনি।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version