-->
শিরোনাম

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত

মাদারীপুর প্রতিনিধি
হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত
হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদ মাদারীপুর জেলার ত্রিবার্ষিক সম্মেলনে বক্তব্য রাখেন অ্যাড. রানা দাস গুপ্ত

দীর্ঘ ৩০ বছর পর শনিবার মাদারীপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হলো বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদ, মাদারীপুর জেলার ত্রিবার্ষিক সম্মেলন। সম্মেলন শেষে বিকেলে শ্যামল কৃষ্ণ দে কে সভাপতি ও অ্যাড. বিমল চন্দ্র বাড়ৈকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। এ ছাড়া কমিটিতে সহসভাপতি পদে অধ্যাপক হিতেন চন্দ্র মন্ডল, ধীরেন্দ্র নাথ বারুরী, হরিপদ দাস, প্রশান্ত রাহা, তাপস কুমার দাস, বিনিময় সরকার এবং যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট বিদ্যুৎ কান্তি বাড়ৈ, সাংবাদিক প্রদ্যুৎ কুমার সরকার, কমল তালুকদার, প্রদীপ কুমার সাহা ও বিধান বিশ্বাসের নাম ঘোষণা করা হয়।

 

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদ সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শ্যামল কৃষ্ণ দের সভাপতিত্বে ও অ্যাড. বিদ্যুৎ কান্তি বাড়ৈর অনুষ্ঠান সঞ্চালনায় সম্মেলনে প্রধান ও বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. রানা দাস গুপ্ত, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. তাপস কুমার পাল, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. কিশোর রঞ্জন মন্ডল, দপ্তর সম্পাদক মিহির রঞ্জন হাওলদার, সহসাংগঠনিক সম্পাদক বাপ্পাদিত্য বসু, সহমহিলাবিষয়ক সম্পাদক শ্রীমতি লক্ষ্মী রানী বাড়ৈ প্রমুখ।

 

ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে। দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং মঙ্গল প্রদীপ প্রজ¦লনের মধ্য দিয়ে দিনব্যাপী সম্মেলনের শুভ সূচনা করা হয়।

 

এ ছাড়াও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্যপরিষদের ৩৫ বছর পূর্তি উপলক্ষে কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করেন কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতৃবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে জেলার পাঁচটি উপজেলার প্রয়াত নেতৃবৃন্দের ওপর শোক প্রস্তাব পাঠ করেন সম্মেলনের যুগ্ম সঞ্চালক নিত্যানন্দ বিশ্বাস। পরবর্তীতে প্রয়াতদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন শংকর চন্দ্র ঘোষ, বিনোদ রঞ্জন গাইন, রাজৈর উপজেলার কদমবাড়ী ইউপি চেয়ারম্যান বিধান চন্দ্র বিশ্বাস, আমগ্রাম ইউপি চেয়ারম্যান সুবাস চন্দ্র সরকার, ডাসার উপজেলার নবগ্রাম ইউপি চেয়ারম্যান দুলাল চন্দ্র তালকদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মাদারীপুর জেলা শাখার সভাপতি অধ্যাপক প্রাণতোষ মন্ডল, সাধারণ সম্পাদক বাবুল চন্দ্র দাস, স্বামী সত্যপ্রিয়াননদজী মহারাজ ও মঞ্চের অতিথিবৃন্দ।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version