-->

তদন্তে অবহেলায় পুলিশ কর্মকর্তাকে আদালতে তলব

মেহেরপুর প্রতিনিধি
তদন্তে অবহেলায় পুলিশ কর্মকর্তাকে আদালতে তলব

মামলার তদন্তে অবহেলা এবং তদন্ত প্রতিবেদন অস্পষ্ট ও অসঙ্গতিপূর্ণ হওয়ায় আদালত মেহেরপুর থেকে সদ্য বদলিকৃত অতিরিক্ত পুলিশ সুপার অপু সরোয়ারকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

 

গাংনী আমলি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এসএম শরিয়ত উল্লাহ্ এই আদেশ প্রদান করেন।

 

আদালত সূত্রে জানা গেছে, ২০২২ সালের ১৮ এপ্রিল গাংনী জেলাপরিষদ মার্কেট চত্বরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে।

 

এ ঘটনায় দুইপক্ষ পরস্পরের বিরুদ্ধে আদালতে পৃথক মামলা দায়ের করে। আদালত সে সময় মামলা দুটি তদন্তের জন্য মেহেরপুরের সাবেক অতিরিক্ত পুলিশ সুপার অপু সরোয়ারকে নির্দেশ প্রদান করে।

 

মামলা দুটির তদন্ত প্রতিবেদন ৫ মাসেরও অধিক সময় পরে আদালতে দাখিল করেন এই পুলিশ কর্মকর্তা।

 

মঙ্গলবার আদালতের কার্যতালিকায় উভয় মামলার প্রতিবেদন শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু অনুসন্ধানকারী কর্মকর্তার দাখিলকৃত প্রতিবেদন অস্পষ্ট, অসঙ্গতিপূর্ণ এবং অসম্পূর্ণ বলে আদালতের পর্যালোচনায় প্রতীয়মান হয়।

 

শুনানি শেষে গাংনী আমলি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এসএম শরিয়ত উল্লাহ্ এমন গুরুত্বপূর্ণ মামলায় পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তার দাখিলকৃত প্রতিবেদন দৃষ্টে আদালত তার আন্তরিকতা ও উপযুক্ত সতর্কতার অভাব ছিল বলে অভিমত ব্যক্ত করেন।

 

এ ছাড়া প্রতিবেদন দাখিলে অযাচিত বিলম্ব ও পুলিশ কর্মকর্তার ইচ্ছাকৃত অবহেলা ছিল বলেও আদালত আদেশে উল্লেখ করে এবং প্রতিবেদনে উল্লিখিত অস্পষ্ট ও অসঙ্গতিপূর্ণ বিষয়গুলো স্পষ্টীকরণের জন্য অনুসন্ধানকারী কর্মকর্তাকে আগামী ১৫ জুন সশরীরে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version