-->

তথ্য সংগ্রহের সময় ৫ সাংবাদিক হামলার শিকার

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
তথ্য সংগ্রহের সময় ৫ সাংবাদিক হামলার শিকার

দিনাজপুরের পার্বতীপুরে অবৈধ ডায়াগনস্টিক সেন্টারের তথ্য সংগ্রহের সময় পাঁচ সংবাদকর্মীর ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটিয়য়েছে সংশ্লিষ্টরা। শুক্রবার বিকেল সাড়ে ৪টার সময় উপজেলার হরিরামপুর ইউনিয়নের খয়ের পুকুর হাটে এ ঘটনা ঘটে।

 

এ সময় আহত হন দৈনিক মানবকণ্ঠের পার্বতীপুর প্রতিনিধি মামুনুর রশিদ মামুন, ডেইলি অবজারভারের পার্বতীপুর প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন, এশিয়ান টেলিভিশনের প্রতিনিধি জাকারিয়া হোসেন, যুগের আলোর প্রতিনিধি মেনহাজুল ইসলাম তারেক এবং দি গোরী মর্নিংয়ের পার্বতীপুর প্রতিনিধি আসাদুজ্জামান আসাদ।

 

হামলার শিকার সাংবাদিকরা জানান, বিধি মোতাবেক কোনো ধরনের বৈধ কাগজপত্র ছাড়া শুধু ট্রেড লাইসেন্স দিয়ে দীর্ঘদিন যাবৎ সরকার মেডিসিন কর্নার নামে একটি ডায়াগনস্টিক সেন্টার চালিয়ে আসছিলেন এর পরিচালক ওমর ফারুক।

 

বিকেলে ঘটনাস্থলে গিয়ে প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের খোঁজ করা হয়। মালিক পক্ষের কেউ না থাকায় রিসিপশনে দায়িত্বরত ব্যক্তিকে সাংবাদিকের আগমনের বিষয়টি কর্তৃপক্ষকে জানাতে বলা হয়।

 

পরে সাংবাদিকরা পার্শ্ববর্তী একটি হোটেলে গেলে ডায়াগনস্টিক সেন্টারের মালিক ওমর ফারুকের নেতৃত্বে ৩৫ থেকে ৪০ জন সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালায়। সেই সাথে হোটেলের কাচের গ্লাস নিক্ষেপ ও উপস্থিত সাংবাদিকদের গাল মন্দের পাশাপাশি টেনেহিঁচড়ে হোটেল থেকে বের করে বেধড়ক মারধর করে।

 

এতে গুরুতর আহত হন মানবকণ্ঠের প্রতিনিধি মামুনুর রশিদ। তাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হন অন্য সাংবাদিকরা। আহত সাংবাদিক মামুন হামলাকারীদের আঘাতে বুকে ও হাতে গুরুতর আঘাত প্রাপ্ত হন তিনি। বর্তমানে তিনি পার্বতীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

 

এ ঘটনায় পার্বতীপুরের সাংবাদিক সমাজের পক্ষে তীব্র নিন্দা ও প্রতিবাদ করার পাশাপাশি দোষীদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার পাশাপাশি গ্রেপ্তারের দাবি জানান।

 

পার্বতীপুর মডেল থানার ওসি আবুল হাসনাত খান বলেন, বিষয়টি মৌখিকভাবে শোনামাত্রই পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version