-->

ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজে টিনের ঘরে ক্লাস করছেন শিক্ষার্থীরা

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজে টিনের ঘরে ক্লাস করছেন শিক্ষার্থীরা
ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজ

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার মহিলা ডিগ্রি কলেজে ভবন না থাকায় ভাঙ্গাচুরা টিনের ঘরে ক্লাস করছেন শিক্ষার্থীরা। ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজটি ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে একটি ভবনেই অধ্যক্ষের রুম, উপধ্যাক্ষের রুম, অফিস রুম, টিচার রুমসহ অন্যান্য রুম।

 

দীর্ঘ ২৭ বছর ধরে শিক্ষার্থীদের ক্লাস রুম না থাকায় পার্শ্বে টিনশেটের লম্বা একটি ঘর তৈরি করে সেখানে শিক্ষার্থীদের পাঠ দান কার্যক্রম চলছে। সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে সরকারিভাবে ভবন নির্মাণ হলেও ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজে কোনো নতুন ভবন নির্মাণ হচ্ছে না।

 

শিক্ষার্থীদের একটি টিনশেট ঘরে অনেক কষ্টে শিক্ষা কার্যক্রম চলছে।

 

ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক ৩৫ জন, কর্মচারী-১৫ জন ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৭০০ জন, ও ডিগ্রি পর্যায়ে ২০০ জন শিক্ষার্থী রয়েছে। দীর্ঘদিন ধরে ভবন না থাকার কারণে এখানে গাদাগাদি করে ভাঙ্গাচুরা টিনের ঘরে ক্লাস করছে শিক্ষার্থীরা।

 

এ ব্যাপারে ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. খুরশিদ আল মতি বলেন, এখানে সরকারিভাবে একটি ভবন শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রদান করলে শিক্ষার্থীদের ক্লাস করতে সুবিধা হবে।

 

ভবন না থাকার কারণে পাঠ দানে নানা ধরনের সমস্যয় পড়তে হচ্ছে। এ ছাড়া একটি কলেজে যা যা প্রয়োজন সেই তুলনায় এখানে তেমন কিছুই নেই। এমনকি শিক্ষক কর্মচারীদের আলাদা কোনো ভবন নেই। সে ক্ষেত্রে খুব জরুরি ভিত্তিতে একটি ভবন প্রয়োজন হয়ে পড়েছে।

 

এ ব্যাপারে বিভিন্ন রাজনৈতিক মহল, অভিভাবক মহল, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুধিজন শিক্ষা মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version