-->
শিরোনাম

ভুয়া এমবিবিএস ডাক্তার গ্রেপ্তার

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
ভুয়া এমবিবিএস ডাক্তার গ্রেপ্তার
পুলিশের হাতে গ্রেপ্তার মো. জানে আলম

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের কদমতলী এলাকার ধন্দি বাজারের নিজ চেম্বার আম্বিয়া মেডিকেল হল থেকে মো. জানে আলম নয়ন (৩৪) নামের এক ভুয়া এমবিবিএস ডাক্তারকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার বিকেলে জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এনএসআই) তথ্যের ভিত্তিতে সোনারগাঁ উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের যৌথ অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইব্রাহিম ও ডাক্তার মোশারফ হোসেনের যৌথ তত্ত্বাবধানে এই ভুয়া এমবিবিএস ডাক্তারকে গ্রেপ্তার করা হয়।

 

তিনি স্থানীয় এলাকার নুরম্নল আমিনের ছেলে। অভিযান পরিচালনাকালে জানে আলম নয়নের কাছ থেকে ডাক্তারের সনদপত্র চাওয়া হয়। কিন্তু তিনি সঠিক সনদপত্র দিতে ব্যর্থ হন এবং তার নিজের দোষ স্বীকার করে নেন। তার নামে মামলা করা হয়েছে।

 

জানে আলম ভুয়া পদবি ব্যবহার করে দীর্ঘদিন থেকে কদমতলী ধন্দী বাজার এলাকায় মেডিকেল প্র্যাকটিস করে আসছিলেন। তিনি বন্দর উপজেলায় তার চাচার ফার্মেসিতে সহকারী হিসেবে দীর্ঘদিন কাজ করার পর নিজের এলাকায় গিয়ে নিজেকে মা ও শিশু বিশেষজ্ঞ বলে প্রচার করেন এবং রোগী দেখা শুরম্ন করেন। এমবিবিএস (এএম), এমডি (আলট্রা মেডিসিন), ইন্টিগ্রেট ফিজিশিয়ান, এমপিএইচ (আরসিএইচ), আরটিএসএস (ডিইউ), আইসিইউএইচসি (আইসিডিডিআরবি), বিজিসিসি (ইসিডিসি) ভুয়া ডিগ্রি পদবি ব্যবহার করে সংশিস্নষ্ট কর্তৃপক্ষের কোনোরকম অনুমোদন ব্যতিরেকেই মা ও শিশু, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, মেডিসিন, চর্ম, যৌন ও ব্যথা রোগে অভিজ্ঞ পরিচয় দিয়ে আম্বিয়া মেডিকেল হল নামে নিজে একটি চেম্বার খুলে নিয়মিত রোগী দেখছিলেন।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইব্রাহিম মিয়া বলেন, জানে আলম নয়ন তার চিকিৎসা দেয়ার বৈধতা দেখাতে ব্যর্থ হওয়ায় ভ্রাম্যমাণ আদালত বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন-২০১০ এবং ২৯ ধারা মোতাবেক তাকে ১ বছরের কারাদ- এবং ৫০ হাজার টাকা অর্থ জরিমানাসহ জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version