-->
আখাউড়া চেকপোস্ট

সার্ভার জটিলতায় যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
সার্ভার জটিলতায় যাত্রী পারাপার কার্যক্রম বন্ধ
ফাইল ফটো

ইমিগ্রেশনের সার্ভার জটিলতার কারণে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার কার্যক্রম (দুপুর ২ টায় এই রিপোর্ট লেখা পর্যন্ত) বন্ধ রয়েছে।

 

বৃহস্পতিবার (৮ জুন) সকাল থেকে যাত্রী পারাপার বন্ধ রয়েছে বলে জানিয়েছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। এর ফলে ইমিগ্রেশন ভবনের সামনে আটকা পড়ে আছেন শতাধিক যাত্রী। জরাজীর্ণ ইমিগ্রেশন ভবনে যাত্রীদের বসার জন্য পর্যাপ্ত জায়গা না থাকায় ভবনের বাইরে তীব্র গরমে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। এই চেকপোস্ট দিয়ে প্রতিদিন প্রায় ৫ শতাধিক যাত্রী যাতায়াত করে থাকেন।

 

আখাউড়া স্থলবন্দর বন্দর ইমিগ্রেশন ইনচার্জ পুলিশ পরিদর্শক হাসান মাহমুদ বলেন, ভোর ৬টার দিকে আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশনের কাজ শুরু হওয়ার পর ৫ মিনিট যাত্রী পারাপার করা হয়েছে।

 

এরপরই সার্ভার জটিলতা দেখা দেয়। বাংলাদেশ থেকে ভারতগামী যাত্রীরা ইমিগ্রেশন করতে না পারায় ওই পাড়ে যেতে পারছেন না। এদিকে ভারতের আগরতলায় স্থলবন্দরে ইমিগ্রেশন শেষে বাংলাদেশে আসলেও, আখাউড়া বন্দরে ইমিগ্রেশন করতে না পাড়ায় যাত্রীরা আটকরা পড়েছেন।

 

তিনি আরও বলেন, ইমিগ্রেশন সার্ভারের বিষয়টি ঢাকা থেকে নিয়ন্ত্রণ করে থাকে। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। কর্তৃপক্ষ সমস্যা সমাধানে ঢাকায় যোগাযোগ করছেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version