-->
শিরোনাম

বিএনপি নেতা আজীবন বহিষ্কার

ঝালকাঠি প্রতিনিধি
বিএনপি নেতা আজীবন বহিষ্কার

ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় সাবেক ইউপি চেয়ারম্যান ও জেলা বিএনপির আহব্বায়ক কমিটির সদস্য ওয়ারেচ আলী খানকে দলের সব পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

 

বৃহস্পতিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। চিঠিটি জেলা বিএনপির আহব্বায়ক ও সদস্য সচিবের কাছেও পাঠানো হয়।

 

বহিষ্কারাদেশে জানা যায়, আগামী ১৭ জুলাই পোনাবালিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচন বর্জন করেছে বিএনপি। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে বিএনপি নেতা ওয়ারেচ আলী খান প্রতিদ্বন্দ্বিতা করায় দলের গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে তাকে বহিষ্কার করা হয়।

 

চিঠিতে উল্লেখ করা হয়, গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে ওয়ারেচ আলী খানের নাম বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে।

 

ঝালকাঠি জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন বলেন, দলীয় শৃঙ্খলা ও নির্দেশ অমান্য করে তিনি প্রার্থী হয়েছেন। তাকে ২০ জুন কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়েছিল। ২৪ ঘণ্টার মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে। তিনি এ নোটিশের কোনো জবাব না দেয়ায় তাকে আজীবন বহিষ্কার করেছে বিএনপি।

 

পোনাবালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ওয়ারেচ আলী খান বলেন, নির্বাচনে জনগণ আমাকে প্রার্থী হওয়ার অনুরোধ করেছে। এই জালেম সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আমাকে তারা বিজয়ী করতে চায়। তাই আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version