-->
শিরোনাম

ঈদুল আজহাকে কেন্দ্র করে জমে উঠেছে খাসির হাট

ফরিদপুর প্রতিনিধি
ঈদুল আজহাকে কেন্দ্র করে জমে উঠেছে খাসির হাট
ফরিদপুর শহরের বিসর্জন ঘাটে অস্থায়ী খাসির হাটে বেচাকেনা জমে উঠেছে

পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে ফরিদপুর শহরের বিসর্জন ঘাটে অস্থায়ী খাসির হাটে বেচাকেনা জমে উঠেছে। এ ছাড়া এই হাটে বিভিন্ন শ্রেণি-পেশার ক্রেতাদের আগমনে সকাল থেকে মুখরিত হয়ে উঠছে স্থানটি।

 

খোঁজ নিয়ে জানা গেছে, এখানে ছাগল ছাড়াও ভেড়া বিক্রি করতে দেখা যাচ্ছে। বেচাকেনা কেমন হচ্ছে এ প্রশ্নের উত্তরে একজন বিক্রেতা জানান, বেচাকেনা ততটা হচ্ছে না।

 

তারা যে আশা নিয়ে হাটে এসেছিলেন তা টার্গেট পূরণ করতে পারছেন না। যেখানে একটা ছাগলের দাম তারা চাচ্ছেন ৮ থেকে ২০ হাজার টাকার মধ্যে সেখানে ক্রেতারা বলছেন ৫ থেকে ৭ হাজার টাকার মধ্যে।

 

তারপরও এখানে ক্রেতারা আসছেন নির্ধারিত বাজেটের মধ্যেই সংগ্রহ করছেন তার প্রয়োজনীয় পশুটি। অন্যদিকে ভেড়ার দাম ও প্রায় একই রকম।

 

এদিকে পশু কিনতে এসে ক্রেতা বা বিক্রেতারা যাতে কোনো হয়রানির শিকার না হন সে ব্যাপারে এখানকার কর্তৃপক্ষ অনেক আন্তরিক বলেও জানিয়েছেন ক্রেতা বিক্রেতা উভয়েই। এদিকে এই হাটে আসা সবচেয়ে বড় ছাগলের দাম চাওয়া হচ্ছে ৬০০০০ টাকা।

 

এ ছাড়া সর্বনিম্ন ৮ থেকে ১০ হাজারের মধ্যেও বিভিন্ন রকমের ছাগল পাওয়া যাচ্ছে এখানে। আগামী বুধবার আরেকটা হাট আছে এখানে। সেই হাটে বেচাকেনা ভালো হবে বলে আশা করছে হাট কর্তৃপক্ষ, ক্রেতা এবং বিক্রেতারা।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version