-->
শিরোনাম

ফুলবাড়ী ঢাকাগামী সকল ট্রেনের টিকিট কালোবাজারিদের দখলে

দিনাজপুর প্রতিনিধি
ফুলবাড়ী ঢাকাগামী সকল ট্রেনের টিকিট কালোবাজারিদের দখলে

দিনাজপুরের ফুলবাড়ী স্টেশনের প্রকাশ্য চলছে ট্রেনের টিকিট কালোবাজারি দেখার মত কেউ নেই।

 

অনুসন্ধানে দেখা গিয়েছে স্টেশনের সরকারি কাউন্টারের থেকে স্টেশনের আশেপাশের পানের দোকান ও চায়ের দোকান হয়েছে বড় ট্রেনের টিকিট কাউন্টার। ঢাকাগামী যাত্রীরা স্টেশনের কাউন্টারে গিয়ে ট্রেনের টিকিট পাচ্ছেনা।

 

বেশি টাকা দিলেই ট্রেনের টিকিট মিলছে আশে পাশে দোকানে। যাত্রীদের হয়রানি ও ভোগান্তির শিকার হতে হচ্ছে।

 

কেঁচো খুঁড়তে গিয়ে বেরিয়ে এলে সাপ টিকিট কালোবাজারি সিন্টিগেটের সঙ্গে ট্রেনের টিকিট কাউন্টার সদস্য ও কিছু প্রভাবশালী দলীয় জনৈক অ.লীগের নাম ভেঙ্গে ক্ষমতার অপব্যবহার করছে। একত্র হয়ে টিকিট কালোবাজারি করছে। উপজেলা প্রশাসন দুর্নীতিবাজ দের বিরুদ্ধে অভিযানে গেলে প্রভাবশালী মহল তদবির করেছে।

 

হলুদ, ও অপ-সাংবাদিক ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া নিজেদের বড় সিনিয়ার সাংবাদিক পরিচয় দেয় টিকিট কালোবাজারির চক্রের সাথে জড়িত। কয়েকজন ঢাকাগামী যাত্রীদের সঙ্গে কথা বললে তারা জানান আমরা পরিবার ও পরিজন ছেড়ে ঢাকায় গিয়ে কাজ করে চারটা ডাল ভাত, খেয়ে বাসায় ঈদ করতে আসলে ট্রেনের টিকিট কাউন্টারে টিকিট পাইনা অথচ পানের দোকান ও চায়ের দোকানে ট্রেনের টিকিট বেশি টাকা মিলছে।

 

আমাদের পরিবারে সাথে ঈদ করার আশা বাধ্য হয়ে টিকিট কালোবাজারিদের কাছ থেকে ট্রেনের টিকিট কিনতে হয়। পরিবারের সাথে ঈদ শেষে ঢাকা ফেরার পথেও অধিক টাকা দিয়ে কালোবাজারিদের কাছ থেকে ট্রেনের টিকিট কিনতে হয়।

 

ঈদ বা পূজার সময় ভোক্তা অধিকারের তদারকি ও অভিযান পরিচালনা না থাকায় প্রকাশ্য চলছে ট্রেনের টিকিট কালোবাজারি ট্রেনের যাত্রীরা ও ভুক্তভোগীরা বলছে ঈদ ও ঈদের পরে কঠোর অভিযান করা দরকার বলছেন সাধারণ মানুষ।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version