-->
শিরোনাম

বাউফলে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগী

বাউফল প্রতিনিধি
বাউফলে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগী

পটুয়াখালীর বাউফলে প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। ঈদুল আজহায় ঢাকা থেকে গ্রামে আসা রোগীর সংখ্যাই বেশি। তবে ঢাকায় না গিয়েও গ্রামের বেশ কয়েকজন ডেঙ্গু আক্রান্ত হওয়ায় উদ্বেগ ছড়িয়ে পড়ছে।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, ঈদুল আজহার পর থেকে বা উফল স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন গড়ে ১০ থেকে ১২ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হচ্ছেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেঙ্গু আক্রান্ত শতাধিক রোগীকে চিকিৎসাসেবা দেয়া হয়েছে। এর মধ্যে কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

রোববার বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শনকালে কনকদিয়া ইউনিয়নের আরিফ হোসেন নামের এক রোগী বলেন, ঢাকায় থাকাকালীন আমার জ¦র হয়। প্রথমে বুঝতে পারিনি আমার ডেঙ্গু হয়েছে। পরে বাড়ি আসার পর বাউফল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হই। এখন আমি কিছুটা সুস্থ। এদিকে চন্দ্রদ্বীপ ইউনিয়নের বেশ কয়েকজন রোগী ঢাকায় না গিয়েই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। ফলে ওই এলাকার মানুষের মধ্যে ডেঙ্গু আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

 

চন্দ্রদ্বীপ ইউনিয়নের স্বাস্থ্যকর্মী সিদ্দিকুর রহমান বলেন, সাধারণ মানুষের মধ্যে ডেঙ্গু নিয়ে সচেতনতা বাড়ানোর জন্য আমরা কাজ করছি।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা ভোরের আকাশকে বলেন, জ্বর হলেই ঘরে বসে না থেকে সরকারি হাসপাতালে গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে সঠিক চিকিৎসা নিতে হবে।

 

এছাড়া ডেঙ্গুবাহী মশার বিস্তার রোধের জন্য বাড়ির পাশে জমে থাকা পানি অপসারণের অনুরোধ জানিয়েছেন তিনি।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version