-->
শিরোনাম

ভেঙে যাওয়া সেতু এখন মরণফাঁদ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি
ভেঙে যাওয়া সেতু এখন মরণফাঁদ
ইন্দ্রকুল ও রামনগর গ্রামের সংযোগ সেতু

পটুয়াখালীর বাউফল উপজেলার সূর্যমণি ইউনিয়নের ইন্দ্রকুল ও রামনগর গ্রামের সংযোগ সেতু ভেঙে মরণফাঁদে পরিণত হয়েছে। এলাকাবাসী দ্রুত সেতুটি সংস্কারের দাবি জানিয়েছেন।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, বেশ কয়েকবছর আগে সেতুটি জরাজীর্ণ হয়। পাটাতনের আরসিসি পিলার ভেঙে যাওয়ায় বহুদিন থেকে ঝুঁকি নিয়ে এলাকাবাসী সেতুটি দিয়ে যাতায়াত করছেন। বিগত ঈদুল আজহার কয়েকদিন আগে সেতুটি পুরোপুরি চলাচলের অযোগ্য হয়ে যায়। এরপর থেকে মরণফাঁদে পরিণত হয়েছে সেতুটি।

 

সূর্যমণি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল হক শরীফ বলেন, প্রতিদিন সেতুটি পার হয়ে ইন্দ্রক‚ল আকবাড়িয়া সিনিয়র আলিম মাদরাসা ও মধ্য ইন্দ্রকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ একাধিক প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে সেতুটি দিয়ে পারাপার হচ্ছেন। সেতুটি পুনর্র্নির্মাণের দাবি জানান তিনি।

 

মধ্য ইন্দ্রকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, বর্তমানে সেতুটি পারাপার হতে গিয়ে আমরা ভীতসন্ত্রস্ত হই। সাঁকো পারাপারেও এতটা ভয় করে না।

 

সূর্যমণি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু বলেন, ঈদুল আজহার আগে সেতুটি ভেঙে যায়। এরপর থেকে জনগনের ভোগান্তি শুরু হয়। বিষয়টি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলীকে অবহিত করা হয়েছে।

 

এলজিইডির বাউফল উপজেলা প্রকৌশলী সুলতান হোসেন বলেন, খুব শিগগিরই সেতুটি চলাচলের উপযোগী করা হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version