-->
শিরোনাম

ডুবোচরে আটকে পড়া ট্রলার থেকে ১৭ জেলেকে উদ্ধার

বরগুনা প্রতিনিধি
ডুবোচরে আটকে পড়া ট্রলার থেকে ১৭ জেলেকে উদ্ধার
কোস্টগার্ড সদস্যদের সঙ্গে উদ্ধার হওয়া জেলেরা

বরগুনার পাথরঘাটা এলাকায় এফবি দিদার নামের একটি মাছ ধরার ট্রলার বৈরী আবহাওয়া ও ঝোড়ো বাতাসের কবলে পড়ে। এ সময় ১৭ জেলেকে নিয়ে ট্রলারটি সমুদ্র মোহনার দুই কিলোমিটার দূরে একটি ডুবোচরে আটকে যায়। পরে খবর পেয়ে দুই ঘণ্টার মধ্যে আটকে থাকা সব জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।

 

বুধবার সকালে পাথরঘাটা স্টেশন কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম সাফিউল কিঞ্জল বিষয়টি নিশ্চিত করেছেন।

 

কোস্টগার্ড সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যার দিকে পটুয়াখালীর মহিপুর খাজুরিয়া এলাকা সংলগ্ন সমুদ্র মোহনার আনুমানিক দুই কিলোমিটার দূরে ডুবোচর থেকে জেলেদের উদ্ধার করা হয়। ১৭ জন জেলেসহ এফবি দিদার নামের ট্রলারটি ডুবোচরে আটকে গেলে বিকেল ৪টার দিকে পাথরঘাটা বিসিজি স্টেশন কোস্টগার্ডকে জানান জেলেরা।

 

বিষয়টি পটুয়াখালীর নিজামপুর বিসিজি স্টেশন কোস্টগার্ডকেও জানানো হয়। পরে দক্ষিণ জোনের স্টাফ অফিসার (অপারেশান্স) লে. হাসান মেহেদীর নির্দেশনায় মহিপুর থানার আলীপুর মৎস্য ঘাট থেকে এফবি মায়ের দোয়া নামের একটি ট্রলার নিয়ে উদ্ধার অভিযানে যায় কোস্টগার্ড।

 

দুই ঘণ্টার মধ্যে ঘটনাস্থলে পৌঁছে ১৭ জন জেলেকেই জীবিত উদ্ধার করেন কোস্টগার্ড সদস্যরা। পরে জেলেদের শুকনা খাবার ও একজন জেলে শারীরিকভাবে অসুস্থ থাকায় তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

 

পাথরঘাটা স্টেশন কোস্টগার্ডের (দক্ষিণ জোন) মিডিয়া কর্মকর্তা কে এম সাফিউল কিঞ্জল বলেন, ট্রলারটি যেখানে আটকা পড়েছিল সেখানে আমাদের পৌঁছাতে বেশি সময় লাগত। এজন্য পটুয়াখালীর নিজামপুর বিসিজি স্টেশন কোস্টগার্ডকে বিষয়টি জানানো হয়। পরে কোস্টগার্ড আটকে থাকা জেলেদের উদ্ধার করে ট্রলার মালিক জাহিদুল ইসলাম জাফরের কাছে হস্তান্তর করে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version