-->
শিরোনাম

সেতু ভেঙে যাওয়ায় ঝুঁকি নিয়ে পারাপার

মো. ফিরোজ, বাউফল (পটুয়াখালী)
সেতু ভেঙে যাওয়ায় ঝুঁকি নিয়ে পারাপার
বাউফলে জৌতা খালের ওপর নির্মিত সেতুটি ভেঙে গেছে

পটুয়াখালী বাউফল উপজেলার বাউফল সদর ইউনিয়নের জৌতা গ্রামের মো. আব্দুল মজিদ মাস্টার বাড়ি সংলগ্ন বাউফল-জৌতা খালের ওপর নির্মিত সেতুটি ভেঙে গেছে। এর ফলে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে কয়েক গ্রামের মানুষ ও শিক্ষার্থীরা। অনেক দিন থেকে এলাকাবাসী ও শিক্ষার্থীরা ওই সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছেন।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, বাউফল উপজেলার বাবুরহাট, নগরেরহাট, বাধের বাজার, বাউফল বন্দরবাজার এবং নওমালা মাধ্যমিক বিদ্যালয়, বজলুর রহমান ফাউন্ডেস গালর্স স্কুল, পশ্চিম নওমালা নেছারিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা, নওমালা আব্দুর রশিদ খান ডিগ্রি কলেজ, ভিডিসি মাধ্যমিক বিদ্যালয়, বাউফল সরকারি কলেজ, বাউফল ইঞ্জিনিয়ার ফারুক তালুকদার মহিলা ডিগ্রি কলেজ, পুর্ব জৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয়, এনামুল হক মামুন মাধ্যমিক বিদ্যালয়ে যাতায়াত করতে চরম দুর্ভোগের স্বীকার হচ্ছেন ওই সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকাবাসীর।

 

ওই সেতু দিয়ে প্রতিদিন প্রায় ৫ শতাধিক মানুষ জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করছে। পশ্চিম নওমালা নেছারিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসার শিক্ষার্থী জান্নাত বলেন, আমরা প্রতিদিন এই সেঁতু পার হয়ে মাদরাসায় যাওয়া আসা করি। কিছুদিন আগে এক শিক্ষার্থী সেঁতুটি পারাপারের সময় খালে পড়ে যায়। পরে স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

 

পূর্ব জৌতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ফাতিমা আক্তার বলেন, প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে শিক্ষার্থীরা এ সেতু পারাপার হচ্ছে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। দ্রুত সেঁতুটি নির্মাণের জন্য কর্তৃপক্ষের কাছে জোর দাবি করছি।

 

জৌতা গ্রামের মো. হারুন মাস্টার বলেন, এখানে একটি সেতু নির্মাণের দাবি দীর্ঘদিনের। আমরা একটি সেঁতু চাই। সেঁতুটি নির্মাণ হলে বেশ কয়েকটি গ্রামের মানুষের উপকারে আসবে। ৬০ বছর বয়সের মোকলেছ নামের এক ব্যাক্তি বলেন, সেঁতুটি নির্মাণ হলে বাউফল উপজেলার সঙ্গে যাতায়াতে অনেক সুবিধা হত।

 

বাউফল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহিদুল ইসলাম বলেন, ওই সেঁতু দিয়ে প্রতিনিয়ত ব্যাপক জনসাধারণ যাতায়াত করে। দ্রুত সেঁতুটি নির্মাণের জন্য কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছি।

 

এলজিইডির বাউফল উপজেলা প্রকৌশলী মো. সুলতান হোসেন বলেন, সেতুটি দ্রুত মেরামতের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version