-->

ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় রেলসেতু পারাপারের সময় ট্রেনের ধাক্কায় নিহতের সংখ্যা বেড়ে ৪ জনে দাঁড়িয়েছে। 

 

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে আখাউড়া-সিলেট বাইপাস রেলপথের খড়মপুর মাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 

দুর্ঘটনার পর বৃহস্পতিবার দুই জনের মরদেহ উদ্ধার করা হয়। আজ শুক্রবার আরো দুই জনের মরদেহ উদ্ধার করা হয়।

 

নিহত চারজনের মধ্যে দু'জনের পরিচয় জানা গেছে। একজনের নাম শুকুর মিয়া (৬০)। তার বাড়ি নরসিংদীর মাধবদী উপজেলার দোয়ারি গ্রামে। অন্যজন মো. মোজাম্মেল। তার বাড়ি নরসিংদী। আজ উদ্ধার হওয়া দু'জনের নাম পরিচয় জানা যায়নি।

 

এ ব্যাপারে আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার জানান, রাতে পুলিশের বাধা উপেক্ষা করে কয়েকশ ভক্ত খড়মপুর মাজারের দিকে যাচ্ছিল। ঢাকাগামী পারাবত এক্সপ্রেস ট্রেন আসার সময় হলে দু'পাশ থেকে পুলিশ হুইসেল বাজিয়ে ট্রেন আসার সংকেত দেয়। সবাই রেললাইন থেকে নেমে পড়লেও কিছু লোক ঝুঁকি নিয়ে রেলসেতু পারাপার হতে যাচ্ছিলেন। তখন ট্রেনের ধাক্কায় সেতু থেকে নদীতে ছিটকে পড়ে তারা মারা যান।

 

তিনি আরো বলেন, আখাউড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে গতকাল বৃহস্পতিবার দু'জনের মরদেহ নদী থেকে উদ্ধার করে। শুক্রবার সকালে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে আরও দু'জনের মরদেহ উদ্ধার করা হয়। তাদের নাম পরিচয় জানা যায়নি। তবে ঘটনায় অনন্ত ১৫ জন আহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

 

বৃহস্পতিবার থেকে আখাউড়া খরমপুর মাজার শরীফে সপ্তাহব্যাপী বার্ষিক ওরশ শুরু হয়েছে। ৭ দিনব্যাপী এই ওরস ১৬ আগস্ট (বুধবার) পর্যন্ত চলবে।

 

ভোরের আকাশ/আসা

মন্তব্য

Beta version