-->
শিরোনাম

শালবন বাস সার্ভিস সরানোয় স্বস্তিতে নগরবাসী

ময়মনসিংহ ব্যুরো
শালবন বাস সার্ভিস সরানোয় স্বস্তিতে নগরবাসী
শালবন পরিবহন সার্ভিসের বাস

ময়মনসিংহবাসীর কাছে গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছিল শালবন পরিবহন সার্ভিস। নগরীর ব্যস্ততম ত্রিশাল বাসস্ট্যান্ড থেকে চরপাড়া মোড় হয়ে ত্রিশাল উপজেলায় প্রতিদিন যাত্রী পরিবহন করত। নগরীর ভেতর দিয়ে যাতায়াতের কারণে ত্রিশাল বাসস্ট্যান্ড থেকে মেডিকেল কলেজ হাসপাতাল গেট পর্যন্ত প্রতিদিন সৃষ্টি হতো তীব্র যানজট।

 

তবে গত ২০ আগস্ট ময়মনসিংহ নগরীর ত্রিশাল বাসস্ট্যান্ড থেকে শালবন বাসগুলো সরিয়ে নেয় ময়মনসিংহের পুলিশ প্রশাসন।

 

শালবনের বাসগুলো এখন নগরীর মেডিকেল কলেজ গেটের পর থেকে চলাচল করছে। এতে নগরীতে যানজট অনেকাংশে কমেছে। শহরের স্টেশনরোড, গাঙ্গিনাপাড়, সিকে ঘোষ রোড ও চরপাড়া আগে প্রতিদিন তীব্র যানজট থাকলেও এখন যানজটের ভোগান্তি অনেক কমেছে। শালবনের বাসগুলো স্থায়ীভাবে মাসকান্দা কিংবা বাইপাসের দিকে সরানো গেলে যানজট আরো কমে আসবে বলে মনে করছে নগরবাসী।

 

জেলা ট্রাফিক পুলিশের টিআই সৈয়দ মাহবুবুর রহমান বলেন, পুরাতন এই শহরে রাস্তাঘাট এক ইঞ্চি বড় না হলেও সময়ের ব্যবধানে মানুষ বাড়ার পাশাপাশি বেড়েছে বিভিন্ন যানবাহন। এতে প্রতিদিন তীব্র যানজটে পড়ে মানুষের মূল্যবান সময় নষ্ট হচ্ছে। ট্রাফিক পুলিশের প্রত্যেক সদস্য যানজট নিরসনে নিরলসভাবে কাজ করছেন।

 

তিনি বলেন, শালবন পরিবহন সার্ভিস সরানোর কারণে যানজট অনেকাংশে কমেছে। এ ছাড়া গাড়ির চালকসহ পথচারীরা ট্রাফিক আইন মেনে চললে যানজট নিরসন করা সহজ হবে।

 

এ বিষয়ে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, নগরবাসীর দীর্ঘদিনের দাবি ছিল শালবন পরিবহন সার্ভিস সরানোর। তাই সংশ্লিষ্ট সবাইকে সাথে নিয়ে এটি সরানো হয়েছে। শালবন পরিবহন সার্ভিসকে পরবর্তীতে স্থায়ীভাবে অন্য কোথাও স্থানান্তর করা হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version