-->
শিরোনাম

২ কোটি ৬৫ লাখ টাকার স্বর্ণের বারসহ আটক ৩

বেনাপোল (যশোর) প্রতিনিধি
২ কোটি ৬৫ লাখ টাকার স্বর্ণের বারসহ আটক ৩
বিজিবির হাতে আটক তিন পাচারকারী

যশোরের বেনাপোল পোর্ট থানার দৌলতপুর সীমান্ত থেকে ২ কেজি ৯৪০ গ্রাম ওজনের ৪টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এ সময় একটি প্রাইভেটকারসহ তিন পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

 

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে দৌলতপুর সীমান্তের বারোপোতা বাজার এলাকা থেকে স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়েছে বলে জানান খুলনা ২১ বিজিবি ব্যাটেলিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান পিএসসি।

 

আটকৃতরা হলো, ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার পিরোজপুর গ্রামের মহিউদ্দীনের ছেলে সাইদুর রহমান মাজেদ, যশোর সদরের বাগডাংগা গ্রামের নাসির আলীর ছেলে সাইফুল ইসলাম ও যশোরের শার্শা উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের রেজাউল চৌধুরীর ছেলে মাসুদ চৌধুরী বাবু।

 

এই বিজিবি কর্মকর্তা জানান, স্বর্ণ পাচারের গোপন সংবাদে দৌলতপুর সীমান্তের বারোপোতা বাজার এলাকায় বিজিবির একটি বিশেষ টহলদল অবস্থান নেয়। এ সময় একটি এলিয়ন প্রাইভেটকারে থাকা সন্দেহভাজন ৩ জনকে আটক করা হয়। পরে তাদের শরীর তল্লাশি করে বড় বড় চারটি স্বর্ণের বার পাওয়া যায়, যার ওজন ২ কেজি ৯৪০ গ্রাম এবং বাজার মূল্য প্রায় ২ কোটি ৬৫ লাখ টাকা।

 

এ নিয়ে গত এক বছরে ১০০ বার স্বর্ণ আটক করেছে ২১ বিজিবি। যার মূল্য প্রায় ১০০ কোটি টাকা। আসামি ছিল ৪১ জন। আটক তিনজন পাচারকারীর নামে বেনাপোল পোর্ট থানায় মামলা দিয়ে স্বর্ণের চালানটি যশোরের ট্রেজারি শাখায় জমা করা হবে বলে জানান বিজিবি কর্মকর্তা।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version