-->
শিরোনাম

বিএসএফের গুলিতে যুবক নিহত

পঞ্চগড় প্রতিনিধি
বিএসএফের গুলিতে যুবক নিহত

পঞ্চগড় সদর উপজেলার ভারতীয় সীমান্ত এলাকা থেকে নুর ইসলাম (২৭) নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া বিওপি সীমান্তের মেইন পিলার ৭৫২ এর ২ নম্বর সাব-পিলারের ১০০ গজ অভ্যন্তরে মোমিনপাড়া গ্রামের একটি চা-বাগান থেকে মরদেহটি উদ্ধার করা হয়। মৃত নুর ইসলামের বাড়ি বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের বকশিগঞ্জ এলাকায়। তার বাবার নাম আব্দুল জব্বার। নুর ইসলাম সীমান্তে চোরাকারবারি করতেন বলে জানা গেছে।

 

স্থানীয়দের বরাত দিয়ে হাড়িভাসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইয়েদ নূর-ই-আলম বলেন, গভীর রাতে গুলির আওয়াজ পায় স্থানীয়রা। পরে সকালের দিকে একটি মরদেহ পাওয়া যায়। ধারণা করা হচ্ছে মৃত ব্যক্তি চোরাকারবারি। তিনি অবৈধপথে গরু পারাপার করতেন। বিএসএফের গুলিতে তার মৃত্যু হতে পারে। পঞ্চগড় সদর থানার ওসি আব্দুল লতিফ মিয়া বলেন, বাংলাদেশের ঘাগড়া ও ভারতের বেরুবাড়ি সীমান্তের বাংলাদেশের অংশ থেকে একটি মরদেহ উদ্ধার হয়েছে। প্রাথমিক সুরতহালে লাশের চোখের নিচে গুলির চিহ্ন পাওয়া গেছে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

 

এ বিষয়ে কথা বলতে নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান হাকিমকে একাধিকবার চেষ্টা করেও মুঠোফোনে পাওয়া যায়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক বিজিবির এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে জেনেছি বুধবার রাতে ঘাগড়া সীমান্ত এলাকা দিয়ে কয়েকজন চোরাকারবারি গরু পারাপারের উদ্দেশে ভারতে প্রবেশ করে। এ সময় টহলরত বিএসএফ সদস্যকে তারা আক্রমণ করে। এক পর্যায়ে বিএসএফ গুলি চালালে একজনের মৃত্যু হয়। এ নিয়ে পতাকা বৈঠক হয়।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version