-->
শিরোনাম

রামসাগর এক্সপ্রেস ট্রেনের যাত্রী বান্ধব নতুন সূচি নির্ধারণ

গাইবান্ধা প্রতিনিধি
রামসাগর এক্সপ্রেস ট্রেনের যাত্রী বান্ধব নতুন সূচি নির্ধারণ

গাইবান্ধার বোনারপাড়া থেকে দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচলকারী রামসাগর এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের ভোগান্তি দূর করতে অবশেষে সময় সূচি পরিবর্তন করা হয়েছে। নতুন এই সময় সূচি অনুযায়ী সকাল ৬ টা ৩০ মিনিটে ট্রেনটি বোনারপাড়া থেকে পার্বতীপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে, এবং পার্বতীপুর থেকে ফিরতি যাত্রায় বোনারপাড়া পৌঁছাবে ৯ টা ২৫ মিনিটে।

 

এছাড়া কমিয়ে আনা হয়েছে যাত্রা পথের দূরত্ব। পূর্বে ট্রেনটি বোনারপাড়া থেকে পঞ্চগড়ের বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করলেও নতুন সূচি অনুযায়ী ট্রেনটির সর্বশেষ গন্তব্য হবে এখন দিনাজপুরের পার্বতীপুর রেলওয়ে স্টেশন।এতে করে প্রায় ১৩৪ কিলোমিটার দূরত্ব কমিয়ে আনা হয়েছে।

 

১২ ই সেপ্টেম্বর বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের এক দপ্তর আদেশে জানানো হয় , নতুন এই সময় সূচিটি আগামী ১৫ সেপ্টেম্বর থেকে কার্যকর করা হবে।

এদিকে সূচি পরিবর্তিত হওয়ায় উচ্ছসিত এই ট্রেনে নিয়মিত চলাচলকারী যাত্রীরা। ট্রেনটি সকাল নয়টার মধ্যে গাইবান্ধা থেকে বিভাগীয় শহর রংপুরে পৌঁছাবে এতে করে গাইবান্ধা সহ রংপুরে দুইটি উপজেলার দাপ্তরিক কার্যক্রম , শিক্ষার্থীদের যাতায়াত সহজ হবে। ট্রেনটিতে মাত্র ৩০ টাকা ভাড়ায় গাইবান্ধা থেকে রংপুর যাওয়া যায় যেখানে বাসে গেলে ১৩০ টাকা ভাড়া গুনতে হয়। স্বল্প ভাড়া ও নির্ধারিত সময়ের মধ্যে গন্তব্যে পৌঁছে দেওয়ায় ট্রেনটি যাত্রীদের কাছে বেশি জনপ্রিয়।

 

উল্লেখ্য গত ,২৯ আগষ্ট দীর্ঘ ১ বছর বন্ধ থাকার পর চালু করা হয় বহুল কাঙ্ক্ষিত রামসাগর এক্সপ্রেস ট্রেন । উদ্ধোধনের খবরে এই রেল রুটে যাত্রীরা খুশি হলেও সূচি নিয়ে শুরু থেকেই তাদের আপত্তি ছিল।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version