-->
শিরোনাম

ফুলবাড়ী পোস্ট অফিসের ছাদে ফাঁটল

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
ফুলবাড়ী পোস্ট অফিসের ছাদে ফাঁটল
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পোস্ট অফিসের ছাদে ফাঁটল ধরেছে

ফুলবাড়ী একটি গুরুত্বপূর্ণ উপজেলা। এখানে ফুলবাড়ী, পার্বতীপুর, নবাবগঞ্জ, বিরামপুর ও চিরিবন্দরসহ ৫টি উপজেলার কেন্দ্রবিন্দু ফুলবাড়ী উপজেলা। এই ৫ উপজেলার শত শত লোক এই পোস্ট অফিসটিতে সেবা গ্রহণ করে থাকেন। অথচ এই পোস্ট অফিসটির বেহাল দশা। পোস্ট অফিসটির ছাদে ফাঁটল ধরেছে। ঝুকি নিয়ে কাজ করছে কর্মকতা কর্মাচারীরা।

 

সরেজমিনে গিয়ে দেখা যায় ফুলবাড়ী উপজেলা পোস্ট অফিসটির ছাদের প্লাস্টার খুলে পড়ছে এবং রডগুলো বের হয়ে গেছে। বৃষ্টির দিন এলে ছাদ চুয়ে পানি পড়ে ঘরে। স্বাধীনতার পর স্থাপিত হয় এই পোস্ট অফিসটি। পার্শ্বে রয়েছে পরিকল্পনাহীন বাড়ি। সেখানে অবস্থান করেন উপজেলা পোস্ট মাস্টার। বাড়িটিরও অবস্থা খুবই জরাজীর্ণ।

 

এ অবস্থায় এখন পোস্ট মাস্টারের বাড়িতে আর কেউ থাকে না। বর্তমান উপজেলা পোস্ট অফিসটিতে অফিস করা ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। গত ২ বছর আগে পুনর্নির্মাণের জন্য টেন্ডার দেয়া হলেও মালামালের দাম বৃদ্ধি পাওয়ায় কাজ শুরু করতে পারে নি ঠিকাদার।

 

তবে ফুলবাড়ী উপজেলা পোস্ট মাস্টার মো. মাহাবুবুর রহমান বলেন, ফুলবাড়ী পোস্ট অফিসটি পুনর্নির্মানের টেন্ডার হয়েছিল কবে তা আমি আমার জানা নেই। বর্তমান ভবনটির এমন অবস্থা, এখানে বসে জীবনের ঝুকি নিয়ে অফিস করতে হচ্ছে। পোস্ট অফিসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি বহুবার অবগত করা হয়েছে।

 

কিন্তু এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করেননি। তাই এ অবস্থার মধ্যেই সবাইকে অফিস করতে হচ্ছে। এ ব্যাপারে বিভিন্ন রাজনৈতিক মহল, সাংবাদিক, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গের উদ্যোগে দ্রুত ফুলবাড়ী পোস্ট অফিসটি নির্মাণের জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version