-->

বরগুনায় মাছের বাজারে ক্রেতাদের উপচেপড়া ভিড়

বরগুনা প্রতিনিধি
বরগুনায় মাছের বাজারে ক্রেতাদের উপচেপড়া ভিড়

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষার্থে ২২ দিন ইলিশ ধরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। নিষেধাজ্ঞার এ সময়ে সামুদ্রিক মাছের চাহিদা পূরণ করতে মাছ কিনতে বাজারে দেখা গেছে ক্রেতাদের উপচেপড়া ভিড়। বুধবার রাত ১০টা থেকে এমন দৃশ্য দেখা গেছে বরগুনা পৌর মাছ বাজারে।

 

উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষার্থে বৃহস্পতিবার থেকে ২২ দিনের জন্য নিষিদ্ধ হচ্ছে ইলিশ ধরা। যা অব্যাহত থাকবে আগামী ২ নভেম্বর পর্যন্ত। এ সময় মাছ ধরা, পরিবহন, বিপণন ও সংরক্ষণ নিষিদ্ধ থাকবে।

 

মাছ বিক্রেতারা বলেন, নিষেধাজ্ঞার কথা শুনে মাছ কিনতে মাছ বাজারে ভিড় করছেন স্থানীয় ক্রেতারা। তাই অন্যদিনের তুলনায় চাহিদা অনুযায়ী মাছ দিতে পারছেন না তারা।

 

মাছ ক্রেতা পৌর এলাকার বাসিন্দা মজিবুর রহমান বলেন, ইলিশ ধরার নিষেধাজ্ঞার সময় মাছ ধরা, পরিবহন ও বিপণন নিষিদ্ধ থাকবে। তাই পরিবারের সামুদ্রিক মাছের চাহিদা পূরণ করতে বেশকিছু মাছ কিনতে বাজারে এসেছি। কিন্তু এসে দেখি অনেক ভিড়। কারণ শেষ সময়ে আমার মতো এমন অনেকেই মাছ কিনতে বাজারে এসেছে।

 

মিরাজ হোসেন নামের আরেক ক্রেতা বলেন, গত সপ্তাহের তুলনায় কেজিতে মাছের দাম ১০০ টাকার মতো বেড়েছে। তবুও আমি ২ কেজি ইলিশ কিনেছি ১২০০ টাকা কেজি দরে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version