-->
শিরোনাম

সড়কে বিশাল ফাটল, ঘটতে পারে দুর্ঘটনা

মো. ফিরোজ, বাউফল (পটুয়াখালী)
সড়কে বিশাল ফাটল, ঘটতে পারে দুর্ঘটনা
পটুয়াখালীর বাউফলের এই সড়কে ফাটল ধরেছে

পটুয়াখালীর বাউফলের গোলাবাড়ি, নূরাইনপুর ও কালিশুরী মহাসড়কের শাহজাহান খানের বাড়ির সামনে প্রায় ১শ ফুট সড়কে বিশাল ফাটল ধরেছে, ফলে সড়কটির ওই অংশ যে কোনো সময় ধসে পড়তে পারে। এর ফলে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। সরেজমিন পর্যবেক্ষণ করে এরকমই চিত্র দেখা যায়।

 

সরেজমিন গিয়ে জানা গেছে, বাউফলের আলগী নদীর পাড়ে এই সড়কটি এর আগেও ধসে পড়ে। এরপর নদীর ওই অংশে আরসিসি পাইলিং করা হলেও ফাটল ঠেকানো যায়নি। মাহফুজ খান নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই সড়কটি নির্মাণ করেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

 

স্থানীয়রা জানান, গত ৫-৭ দিন আগে শাহজাহান খানের বাড়ির সামনে প্রায় ১শ ফুট সড়কে বিশাল ফাটল ধরে। এই সড়ক দিয়ে প্রতিদিন কয়েক হাজার যানবাহন ও মানুষ চলাচল করে। ফাটল ধরা অংশটি জরুরিভিত্তিতে মেরামত না করা হলে আলগী নদীর ভাঙনে ব্যাপক ক্ষতিগ্রস্ত হতে পারে।

 

এ ব্যাপারে সূর্যমনি ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু জানান, সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধানে নির্মিত এই সড়কে ডিসি রোড দিয়ে ভায়া বাকেরগঞ্জ হয়ে বরিশালসহ ঢাকা যাতায়াত করা হয়। এই কারণে স্থানীয়দের কাছে সড়কটি গুরুত্বপূর্ণ।

 

এদিকে সড়ক ও জনপদ বিভাগের পটুয়াখালীর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাসুম খান ভোরের আকাশকে বলেন, বিষয়টি শুনেছি। অতি শিগগিরই ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি নিশ্চিত করেছেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version