-->
শিরোনাম
পিরোজপুরে নেই হরতাল

আওয়ামীলীগের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

পিরোজপুর প্রতিনিধি
আওয়ামীলীগের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

বিএনপির ডাকা হরতালে পিরোজপুরে নেই কোন সাড়া। রবিবার (২৯ অক্টোবর) সকাল থেকে স্থানীয় বিভিন্ন রুটে চলা বাস ও বিভিন্ন যান বাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে দূর পাল্লার পরিবহন চলাচল বন্ধ রয়েছে। এ দিকে জেলা সদর সহ জেলার বিভিন্ন স্থানে আ’লীগের উদ্যোগে হরতালের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, ওই দিন সকাল থেকে পিরোজপুর বাস টার্মিনাল থেকে জেলার মঠবাড়িয়া, নাজিরপুর, ভান্ডারিয়া, কাউখালী, ভান্ডারিয়া, নেছারাবাদ সহ খুলনা রুটের বাস চলাচল স্বাভাবিক রয়েছে। ঢাকা সহ বিভিন্ন রুটে চলা বাসের কাউন্টার খোলা থাকলেও নেই কোন যাত্রী।

 

স্থানীয় কাউন্টার মালিকরা জানান, যাত্রী না থাকায় দূর পাল্লার বাসগুলো ছেড়ে যাচ্ছে না। শহরের গুরুত্বপূর্ন স্থান সহ বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন রয়েছে।

 

সারা দেশে বিএনপির-জামায়াতের সমাবেশের সন্ত্রাস-নৈরাজ্যে প্রতিবাদে রবিবার (২৯ অক্টোবর) সকাল ১১টায় জেলা যুব ও ছাত্রলীগের উদ্যোগে শহরে বিক্ষোভ মিছিল ও পথ সভা অনুষ্ঠিত হয়। জেলা আ’লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে বের হওয়া ওই মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শহরের বিলাশ চত্বরে গিয়ে শেষ করে। পরে সেখানে অনুিষ্ঠত সমাবেশে বক্তব্য রাখেন জেলা যুবলীগের সভাপতি মো. আক্তারুজ্জামান ফুলু, যুগ্ম সাধারন সম্পাদক মো. জিয়াউল আহসান জিয়া, জেলা আ’লীগ নেতা গোপাল কৃষ্ণ বসু, জেলা ছাত্রলীগের সভাপতি মো. অনিরুজ্জামান অনিক, সাধারন সম্পাদক ইফতেখার মাহমুদ সজল প্রমুখ।

 

একই দিন জেলার নাজিরপুরে আ’লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ওই দিন বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা সদরের বাসষ্ট্যান্ড সংলগ্ন এলাকা থেকে এ বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে উপজেলা পরিষদের সামনে গিয়ে শেষ হয়।

 

উপজেলা কৃষকলীগের আহব্বায়ক এসএম নজরুল ইসলাম বাবুলের নেতৃত্বে অনুষ্ঠিত ওই বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদ গেটে প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়। ওই সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সবেক যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড. নির্জন কান্তি বিশ্বাস, উপজেলা কৃষকলীগের আহব্বায়ক বীর মুক্তিযোদ্ধা এসএম নজরুল ইসলাম বাবুল, উপজেলা ভাইস চেয়ারম্যাম শেখ মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. তরিকুল ইসলাম তাপস, স্বেচ্ছা সেবকলীগের সভাপতি তুহিন হালদার তিমির প্রমুখ।

 

এ ছাড়া জেলার ইন্দুরকানীতে উপজেলা ছাত্র, যুব ও স্বেচ্ছা সেবকলীগের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। পরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক ও উপজেলা বীল মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল লতিফ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. ছগির হোসেন, সাধারন সম্পাদক নেওয়াজ হোসেন প্রমুখ।

 

উল্লেখ্য, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ও পিরোজপুর-১ আসনের এমপি শ.ম রেজাউল করিমের উদ্যোগে ওই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version