-->

চৌহালীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ স্বীকার করায় ৭ জনকে কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি
চৌহালীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ স্বীকার করায় ৭ জনকে কারাদণ্ড

সিরাজগঞ্জের চৌহালীতে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে মা ইলিশ শিকার করায় ৫ জেলেকে ৫ দিন ও ২ ইলিশ ব্যবসায়ীকে ১ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত উপজেলার যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে তাঁদের আটক করা হয়েছে।

 

অভিযানে নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব হাসান। এ অভিযানে ৪০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৭ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

 

এছাড়াও আজ সোমবার (৩০ অক্টোবর) ভোরে জনতা মৎস্য আড়ৎ এ অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে আটক করে ১ মাসের কারাদণ্ড ও ৪শ' টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

এসময় ব্যবসায়ীদের কাছ থেকে ২৫ কেজি মা ইলিশ ও ৪০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত মাছ স্থানীয় মাদ্রাসা ও এতিমখানা বিতরণ করা হয় এবং জাল জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন, চৌহালী উপজেলার উমারপুর ইউনিয়নের শৈলজানা গ্রামের মোঃ আব্দুল হালিম (৪০), একই গ্রামের মোঃ এনামুল ইসলাম (২৫), রঞ্জু বেপারি (২৫), মোঃ আব্দুর রহিম (২৫) মোঃ শুকুর আলী (২২), জোতপাড়া গ্রামের ব্যবসায়ী জাহাঙ্গীর আলম (৪৫) ও মোঃ ইসমাইল হোসেন (৩৫)।

 

অভিযানে উপজেলা মৎস্য দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, চৌহালী নৌ পুলিশ, চৌহালী থানা পুলিশ ও আনসার ভিডিপি সদস্যরা উপস্থিত ছিলেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version