-->
শিরোনাম

ফরিদপুরে গণপ্রকৌশল দিবস ও আইডিইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুরে গণপ্রকৌশল দিবস ও আইডিইবির প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ফরিদপুরে গণপ্রকৌশল দিবস ও ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার বাংলাদেশ আইডিইবির ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে।

 

বুধবার সকালে নিজস্ব কার্যালয়ে এ উপলক্ষে আলোচনা সভা, র‌্যালি ও পরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত গাওয়া হয় এবং বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে নীরবতা পালন করা হয়।

 

অনুষ্ঠানে জেলা নির্বাহী কমিটির সহসভাপতি শামছুদ্দিন তালুকদারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় কমিটির সহসভাপতি কেএম আমিনুল ইসলাম, পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আক্কাস আলী শেখ, দুবাই আমিরাত শাখার সাবেক সভাপতি মিজানুর রহমান মামুন, ফরিদপুর পৌরসভার ২নং প্যানেল মেয়র ২০নং ওয়ার্ডের কাউন্সিলর মতিউর রহমান শামীম।

 

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র অমিতাভ বোস বলেন, আপনারা হবেন আগামী দিনে বাংলাদেশের স্থায়ী রূপকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছে বলে দেশের উন্নয়ন হচ্ছে। দেশে পদ্মা সেতু, মেট্রোরেল, উড়াল সেতু, বঙ্গবন্ধু টানেল ইত্যাদি নির্মিত হচ্ছে।

 

তিনি এক প্রশ্নের জবাবে আরো বলেন, ফরিদপুরের পদ্মা নদীর পানি পরিশোধন করে তা পৌরবাসীর মধ্যে সরবরাহের ব্যবস্থা করা হবে। একসাথে পচনশীল দ্রব্য দিয়ে বিদ্যুৎ ও সার এবং অপচনশীল দ্রব্য দিয়ে তেল উৎপাদন করা হবে। গোয়ালচামট হাউজিং স্টেটের পুকুরপাড় এবং শহরের ঝিলটুলীর কাঠপট্টিতে ওয়াকওয়ে নির্মাণ করে জনগণের হাঁটাচলার ব্যবস্থা করা হবে।

 

প্রধান অতিথি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিগত দিনের কাজের প্রশংসা করেন। আগামী দিনে ফরিদপুর পৌরসভা তাদের সব ধরনের কাজের পাশে থাকবে বলেও আশ্বাস প্রদান করেন।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version