-->
শিরোনাম

চুরি হওয়া কোটি টাকার পণ্য উদ্ধার, গ্রেপ্তার ৩

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
চুরি হওয়া কোটি টাকার পণ্য উদ্ধার, গ্রেপ্তার ৩

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ থেকে চুরি হওয়া আরএফএল কোম্পানির প্রায় ১ কোটি টাকা মূল্যের দুটি কাভার্ডভ্যানসহ ১৮ টন অ্যালুমিনিয়াম ইনগট উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় চোরচক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

 

আশুগঞ্জ থানার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত ১ নভেম্বর সকালে ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জ টোল প্লাজা সংলগ্ন ফেরিঘাট এলাকা থেকে অ্যালুমিনিয়াম ইনগটসহ দুটি কাভার্ডভ্যান চুরি হয়। পরে আরএফএল কোম্পানির প্রতিনিধি জুলফিকার হোসেন খান বাদী হয়ে মিরাজ মিয়া, হৃদয় ও অজ্ঞাতনামা আসামিদের সহযোগিতায় মালামালসহ (অ্যালুমিনিয়াম ইনগট) দুটি কাভার্ডভ্যান চুরি করে নিয়ে গেছে উল্লেখ করে আশুগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

 

মামলার এজাহারে বলা হয়, গত ৩১ অক্টোবর রাত ১১টার দিকে যশোর বেনাপোল থেকে প্রাণ আরএফএল গ্রুপের আমদানি করা ১ কোটি ৪০ লাখ টাকা মূল্যের ২০ টন অ্যালুমিনিয়াম ইনগট দুটি কাভার্ডভ্যানে লোড করে চালক তুহিন, ইয়াছিন ও হেলপার জিসান হোসেন হবিগঞ্জ প্রাণ আরএফএলের ফ্যক্টরিতে যাওয়ার উদ্দেশে রওনা করে। পরদিন ১ নভেম্বর রাত সাড়ে ৩টার দিকে তারা কাভার্ডভ্যান নিয়ে আশুগঞ্জে পৌঁছে ঢাকা-সিলেট মহাসড়কের টোল প্লাজা সংলগ্ন ফেরিঘাট এলাকায় যাত্রাবিরতি করে। চালকরা গাড়ি থেকে নেমে বিশ্রাম করার ফাঁকে চোরচক্র মালামালসহ কাভার্ডভ্যান দুটি চুরি করে নিয়ে যায়।

 

এ বিষয়ে আশুগঞ্জ থানার ওসি নাহিদ আহাম্মেদ জানান, বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আবু ইউছুফ প্রকাশ হৃদয়, আমির হোসেন ও বাবুল হোসেন নামে পুলিশ চোরচক্রের ৩ সদস্যকে আটক করে। তাদের দেয়া তথ্যমতে কুমিল্লা থেকে একটি এবং ঢাকার কেরানীগঞ্জ থেকে আরো একটি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়। উদ্ধার করা কাভার্ডভ্যান দুটিতে মোট ১৮ টন অ্যালুমিনিয়াম ইনগট পাওয়া যায়। কাভার্ডভ্যানসহ উদ্ধার করা মালামালের আনুমানিক মূল্য ৯৩ লাখ ৬০ হাজার টাকা হবে বলে জানান তিনি।

 

ভোরের আকাশ/মি

মন্তব্য

Beta version