-->
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় নিম্নআয়ের মানুষের মাঝে টিসিবি পণ্য বিক্রয় শুরু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ায় নিম্নআয়ের মানুষের মাঝে টিসিবি পণ্য বিক্রয় শুরু

ব্রাহ্মণবাড়িয়ায় নিন্ম আয়ের মানুষের নিকট টিসিবির নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু হয়েছে।

 

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ৯টার দিকে সদর উপজেলা পরিষদ চত্বরে নিম্নআয়ের কার্ডধারী মানুষের মাঝে ভর্তুকি মূল্যে এ বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন সদর ইউএনও মোহাম্মদ সেলিম শেখ। এতে প্রত্যেক কার্ডধারী ২ কেজি করে মশুর ডাল, ২ লিটার সয়াবিন তেল ও ৫ কেজি চাল পাচ্ছেন। মশুর ডাল ৬০ টাকা কেজি, সয়াবিন তেল ১০০ টাকা লিটার ও চাউল ৩০ টাকা দরে বিক্রি করা হয়।

 

টিসিবির পণ্য হাতে পেয়ে রোকসানা বেগম নামের এক গৃহবধূ বলেন, 'বর্তমান বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য অনেক বেশি। ঊর্ধ্বগতির বাজারে স্বল্প মূল্যে তেল, ডাল ও চাল পেয়ে অনেক খুশি। আমাদের পরিবার কিছুটা হলেও উপকৃত হলো'।

 

এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর এর ইউএনও মোহাম্মদ সেলিম শেখ বলেন, 'নভেম্বর মাসের সদর উপজেলার নিম্নআয় ও সুবিধাবঞ্চিত কার্ডধারী মানুষের মাঝে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। পৌরসভায় ৪ হাজার ৯শ ৫২ জনসহ সদর উপজেলায় ১৬ হাজার ৬শ ১৮ জন নিম্নআয়ের কার্ডধারী মানুষের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির এ পণ্য বিক্রি করা হচ্ছে।

 

আজ পৌরসভার সদর উপজেলা পরিষদ চত্বর, কালভৈরব, কারখানাঘাট আনন্দবাজার ও শেরপুর ঈদগাহ মাঠে ৪টি স্থানে এই টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে।'

 

তিনি আরো জানান, নিম্নআয়ের মানুষের মাঝে এই কার্যক্রমটি খুবই জনপ্রিয় ও জনবান্ধব। আজ ২ কেজি তেল, ২ কেজি ডাল, ৫ কেজি চাল দেওয়া হচ্ছে। সঠিকভাবে এই পণ্য পাওয়ার জন্য জোরদারভাবে তদারকি করা হচ্ছে। কোনো ডিলার দুর্নীতি করলে তার বিরুদ্ধে কঠিন শাস্তির ব্যবস্থা করা হবে।

 

ভোরের আকাশ/নি 

মন্তব্য

Beta version