-->

গৌরীপুরে পলাশকান্দা ট্র্র্যাজেডি দিবস পালিত

গৌরীপুর প্রতিনিধি
গৌরীপুরে পলাশকান্দা ট্র্র্যাজেডি দিবস পালিত

ময়মনসিংহের গৌরীপুরে চাঁদের হাট অগ্রদূত শাখা ও যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে পলাশকান্দা ট্র্র্যাজেডি দিবস পালিত হয়েছে।

 

আজ বৃহস্পতিবার এ উপলক্ষে প্রভাতফেরি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ ও পথসভায় ‘পলাশকান্দা ট্র্যাজেডি’ তুলে ধরা হয়। দুপুরে মুক্তিযোদ্ধা কবরস্থানে শহীদ মঞ্জুর প্রতীকী কবরে শ্রদ্ধার্ঘ্য অর্পণ ও মোনাজাত করা হয়।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, স্বজন সমাবেশের সহসভাপতি কবি শামীমা খানম মীনা। সঞ্চালনা করেন, চাঁদের হাট অগ্রদূত শাখার সাংগঠনিক সম্পাদক আমিরুল মোমেনীন।

 

৭১-এর রণাঙ্গন ও পলাশকান্দা ট্র্যাজেডির ইতিহাস তুলে ধরেন শহীদ মঞ্জুর ভাই গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ম. নুরুল ইসলাম ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুর রহিম।

 

বক্তব্য দেন অধ্যাপক মোয়াজ্জেম হোসেন সেলিম, উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মুন্নাফ, শহীদ মঞ্জুর ছোট ভাই রফিকুল হাসান লিটন, অগ্রদূত নিকেতনের সহকারী শিক্ষক রেখা সাহা, সোমা হালদার, যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মো. রইছ উদ্দিন, যুগান্তর স্বজন সমাবেশের সাধারণ সম্পাদক সেলিম আল রাজ, সরকারি কলেজ স্বজন সমাবেশের সাংগঠনিক সম্পাদক রমজানুর রহমান নাজিম, যুগ্ম সম্পাদক সাইফ আহমেদ, রাকিবুল ইসলাম শান্ত, ছোটন মিয়া, জিহাদ মিয়া, জিহাদুল ইসলাম সাব্বির প্রমুখ।

 

১৯৭১ এর এই দিনে ময়মনসিংহের গৌরীপুরে পাক হানাদার বাহিনীর সঙ্গে এক সম্মুখযুদ্ধে পলাশকান্দায় শহীদ হন মুক্তিযোদ্ধা সিরাজ, মনজু, মতি ও জসিম।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version