-->
শিরোনাম

পুলিশ-বিএনপি সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ৩০

হবিগঞ্জ প্রতিনিধি
পুলিশ-বিএনপি সংঘর্ষ, সাংবাদিকসহ আহত ৩০
বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ছে

হবিগঞ্জে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়েছে।

 

রোববার দুপুর ১২টার দিকে জেলা শহরের শায়েস্তানগর এলাকায় এ সংঘর্ষ হয়। এতে দু’জন সাংবাদিক ও বেশ কয়েকজন পুলিশ সদস্যসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

 

পুলিশ, ম্যাজিস্ট্রেট, র‌্যাব সদস্যরা এ সময় ঘটনাস্থলে আসেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শতাধিক রাউন্ড টিয়ার শেল ও বুলেট নিক্ষেপ করে পুলিশ।

 

পুলিশ ও স্থানীয় সূত্র জানান, রোববার দুপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানবাধিকার, আইনের শাসন ও ন্যায়বিচারের দাবিতে শায়েস্তানগর এলাকায় মানববন্ধন করছিলেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় পুলিশ বাধা দিলে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। বেশ কিছুক্ষণ ধরে চলে পাল্টাপাল্টি ধাওয়া।

 

এ সময় বিএনপির নেতাকর্মীরা একদিক থেকে ইটপাটকেল ছুড়লে পুলিশ পাল্টা টিয়ার শেল ছোড়ে। এতে দেশ টিভির জেলা প্রতিনিধি আমির হামজা ও মাই টিভির জেলা প্রতিনিধি নিরঞ্জন গোস্বামী শুভ এবং বেশ কয়েকজন পুলিশ সদস্যসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। আহতদের হবিগঞ্জ ২৫০ শয্যার আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেওয়া হয়েছে।

 

খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুল হক, মঈন খান এলিস, অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শামসুল হক, অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান ও এনএসআই এর উপ-পরিচালক আজমল হোসেন ঘটনাস্থলে যান।

 

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম জানান, ‘বিএনপির লোকজন মানববন্ধনের নামে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে। পুলিশ নিষেধ করলে তারা পুলিশের ওপর আক্রমণ করে। এতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। সংবাদ সংগ্রহ করতে আসা সাংবাদিকরাও আহত হয়েছেন। পরি¯ি’তি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল ও বুলেট ছোঁড়া হয়েছে।’

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version