-->
শিরোনাম

মাঝ সাগরে ৫৪ পর্যটক নিয়ে আটকা পড়েছে সেন্টমার্টিনগামী জাহাজ 

স্টাফ রিপোর্টার, কক্সবাজার 
মাঝ সাগরে ৫৪ পর্যটক নিয়ে আটকা পড়েছে সেন্টমার্টিনগামী জাহাজ 
টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচলকারী এমডি গ্রিন লাইন-২ নামের একটি জাহাজ সাগরের মাঝখানে বালু চরে আটকা পড়েছে। ওই জাহাজে থাকা সেন্টমার্টিনগামী ৫৪ পর্যটককে প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর উদ্ধার করে শাহ পরীরদ্বীপে নিয়েছে কোস্টগার্ডের সদস্যরা। তবে এখনও সেখানে আটকা রয়েছে জাহাজটি।
 
 
রোববার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে টেকনাফের দমদমিয়া জেটি ঘাট থেকে ৫৪ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিনে যাত্রা করেছিল গ্রিন লাইন-২ জাহাজটি। যেটি শাহ পরীরদ্বীপ অতিক্রম করে বঙ্গোপসাগরের নাইক্ষংদিয়া নামের এলাকার বালু চরে সাড়ে ১১টার দিকে আটকা পড়ে। 
 
 
বিআইডব্লিউটিএ টেকনাফের ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া  এ তথ্য নিশ্চিত করেছেন।
 
 
ওই জাহাজে সেন্টমার্টিনের উদ্দেশ্যে যাওয়া টেকনাফ উপজেলা প্রশাসনের এক কর্মকর্তা জানান, বেলা সাড়ে ১১টার দিকে বালুচরে আটকা পড়ার পর জাহাজে থাকা পর্যটকদের মধ্যে আতঙ্ক এবং কাঁন্না-চিৎকার শুরু হয়। নানাভাবে কোস্টগার্ডের সদস্যদের অবহিত করার পর প্রায় সাড়ে ৪ ঘণ্টা পর বিকাল সাড়ে ৩টার দিকে স্পিডবোট করে একে একে পর্যটকদের উদ্ধার করে আনা হয় শাহ পরীরদ্বীপে। সাগরে বালু চর থাকার বিষয়টি জাহাজের নাবিকের জানার কথা। কিন্তু নাবিক অদক্ষ হওয়ায় এমনটি হয়েছে।
 
 
বিআইডব্লিউটিএ টেকনাফের ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া বলেন, পর্যটকদের উদ্ধার করে শাহ পরীরদ্বীপে আনা হয়েছে। তবে জাহাজটি আনতে জোয়ার পূর্ণ হওয়ার একটা বিষয় রয়েছে। পূর্ণ জোয়ার হলে জাহাজ উদ্ধার করা যাবে বলে মন্তব্য করেন তিনি৷ 
 
 
 
ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version