-->

নোয়াখালীর সাড়ে ৫ লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নোয়াখালী প্রতিনিধি
নোয়াখালীর সাড়ে ৫ লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল
সংবাদ সম্মেলনে পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈমা নুসরাত জাবীন

নোয়াখালীতে আগামী ১২ ডিসেম্বর ৫ লাখ ৫৪ হাজার ৯৯৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাস বয়সি শিশুদের ভিটামিন ‘এ’ অভাবজনিত রাতকানা রোগের প্রাদুর্ভাব এক শতাংশের নিচে কমিয়ে আনা এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে।

 

সোমবার সকাল ১১টায় নোয়াখালী সিভিল সার্জন অফিসের সভাকক্ষে ভিটামিন-এ ক্যাম্পেইন উপলক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈমা নুসরাত জাবীন।

 

সিভিল সার্জন জানান, আগামী ১২ ডিসেম্বর জেলায় ২ হাজার ২৮৭টি কেন্দ্রে ৪ হাজার ৫৭৪ জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে এই ক্যাম্পেইন চলবে। এ ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সি ৬১ হাজার ১৬৭ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি ৪ লাখ ৯৩ হাজার ৮৩০ জন শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ খাওয়ানো হবে।

 

কর্মশালায় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. সাইফুদ্দিন মাহমুদ, এম ও সিএস ডা. মো. সোহরাব হোসেন, এম ও ডা. ফয়সাল মো. তৌহিদুজ্জামান, এমওসিএস ডা. যীশু দাসসহ জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রায় ৫০ জন সাংবাদিক।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version