-->
শিরোনাম

পঞ্চগড়ে তীব্র শীত, তাপমাত্রা ১৩.১ ডিগ্রিতে

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে তীব্র শীত, তাপমাত্রা ১৩.১ ডিগ্রিতে
ঘন কুয়াশায় আচ্ছাদিত পঞ্চগড়ের পথঘাট

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে অনুভূত হচ্ছে তীব্র শীত। ঘন কুয়াশায় আচ্ছাদিত পথঘাট। কমছে তাপমাত্রাও। হঠাৎ করে জেঁকে বসা শীত আর ঘনকুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

 

সোমবার সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। যা চলতি মৌসুমে এ জেলার সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

 

এর আগে, রোববার একই সময় এখানে রেকর্ড হয়েছিল ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

 

এদিকে, তাপমাত্রার অবনতি আর কনকনে শীতে দুর্ভোগে রয়েছে খেটে খাওয়া মানুষ। গত দুদিন ধরে দেখা নেই সূর্যের। দুপুরে গড়াতেই হিম শীতল বাতাস বইতে শুরু করে। সন্ধ্যার পর শুরু হয় শীতের দাপট। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার পরিমাণও বৃদ্ধি পাচ্ছে। দিনভর কুয়াশাচ্ছন্ন থাকছে বিভিন্ন এলাকা। ফলে সময়মতো কাজে যেতে পারছেন না শ্রমজীবিরা। বিপাকে যানবাহন চালকরাও। তাদের দিনেও হেডলাইট জ্বালিয়ে সাবধানে চলাচল করতে হচ্ছে। শীতের প্রকোপ থেকে বাঁচতে অনেকেই খড়খুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন।

 

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, গত কয়েকদিন ধরেই তীব্র শীত অনুভত হচ্ছে এখানে। তাপমাত্রাও কমতে শুরু করেছে। মাসের শেষের দিকে তাপমাত্রার আরও অবনতি হবে এবং মৃদু এবং মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাবে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version