-->
শিরোনাম

মিয়ানমার জলসীমায় জাহাজের ইঞ্জিন বিকল

আতঙ্কে ৪ ঘণ্টা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার
মিয়ানমার জলসীমায় জাহাজের ইঞ্জিন বিকল

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী এমবি কাজল নামের একটি জাহাজের ইঞ্জিন বিকল হয়ে ৩ শতাধিক পর্যটক প্রায় ৪ ঘণ্টা ধরে সাগরে ভাসছিল। মিয়ানমারের জলসীমা হওয়াতে এই সময় আতঙ্কে কেটেছে জাহাজে থাকা যাত্রীদের।

 

বিষয়টি নিশ্চিত করেছেন, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আদনান চৌধুরী। তিনি বলেন, বুধবার সকালে ২৭০ পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা হয় জাহাজটি। বিকালে সেন্টমার্টিন জেটি থেকে ৩ শতাধিক পর্যটক নিয়ে টেকনাফের উদ্দেশ্যে রওনা হয়। প্রায় ৪০ মিনিট চলার পর হঠাৎ করে নাইক্ষ্যংদিয়া নামক এলাকায় পৌঁছলে ইঞ্জিন বন্ধ হয়ে যায়। তখন থেকে জাহাজটি সাগরে ভাসতে থাকে। নিয়ম মতে এ জাহাজ সন্ধ্যা ৬টার মধ্যে টেকনাফের দমদমিয়া জাহাজ ঘাটে পৌঁছানোর কথা ছিল।

 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) টেকনাফের ট্রাফিক সুপারভাইজার মো. জহির উদ্দিন ভূঁইয়া বলেন, বেলা ৩টার দিকে সেন্টমার্টিন থেকে টেকনাফের উদ্দেশ্যে রওনা হয় জাহাজটি। কিন্তু জাহাজটি পথে বিকল হয়ে পড়ে। জাহাজটিতে ৩ শতাধিক পর্যটক ছিল। বিকাল ৩টা ৪০ মিনিটের দিকে নৌপথের নাইক্ষ্যংদিয়া এলাকায় জাহাজটি বিকল হয়।

 

জাহাজের ইঞ্জিন মেরামত শেষ হতে সময় লাগে ৩ ঘণ্টার বেশি। সন্ধ্যা ৭টার পর মেরামত শেষ হলে আবার টেকনাফের উদ্দেশ্যে রওনা হয় জাহাজটি। রাত ৮টার পর জাহাজটি টেকনাফ জেটিঘাটে পৌঁছেছে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version