-->
শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া-৩

উপজেলা শিক্ষা কর্মকর্তার প্রত্যাহার দাবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
উপজেলা শিক্ষা কর্মকর্তার প্রত্যাহার দাবি
অভিযুক্ত উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা

ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর অভিযোগে সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্মে সালমার প্রত্যাহার দাবি করা হয়েছে।

 

শুক্রবার ওই সরকারি কর্মকর্তার প্রত্যাহার দাবি করে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন, কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর প্রধান নির্বাচনী এজেন্ট শেখ ওমর ফারুক। এছাড়া সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছেও একই অভিযোগ দায়ের করেছেন তিনি।

 

স্বতন্ত্র প্রার্থী লায়ন ফিরোজুর রহমান ওলিও'র প্রধান নির্বাচনী এজেন্ট শেখ ওমর ফারুক লিখিত অভিযোগে উল্লেখ করেন, নির্বাচন কমিশন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালানোর পরেও অতিউৎসাহী সরকারি কর্মকর্তা উম্মে সালমা পক্ষপাতমূলক আচরণ করেছেন। যার ফলে নিরপেক্ষতা ক্ষুন্ন হয়েছে। শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা সরকারি অফিস ব্যবহার করে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদেরকে প্রভাবিত করছে। এসবের ছবি তাদের সংরক্ষণে রয়েছে। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রশিক্ষণ অনুষ্ঠানে নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণা এবং লিফলেট বিতরণ করেছেন।

 

এ প্রসঙ্গে অভিযোগকারি শেখ ওমর ফারুক সাংবাদিকদের বলেন, ‘ওই কর্মকর্তা গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর সুস্পষ্ট লংঘন করেছেন। নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণার কিছু স্থিরচিত্র অভিযোগের সঙ্গে সংযুক্ত করা হয়েছে। এসব যাচাই-বাছাই করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া জরুরি।’

 

অভিযোগের বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা উম্মে সালমা গণমাধ্যমকর্মীদের জানান, এ ব্যাপারে তিনি কিছুই জানেন না।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version