-->

শিক্ষিকার স্বাক্ষর জাল করে ব্যাংক থেকে টাকা উত্তোলন

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
শিক্ষিকার স্বাক্ষর জাল করে ব্যাংক থেকে টাকা উত্তোলন

খুলনার পাইকগাছার হরিঢালী ইউনিয়ন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লিপিকা রাণী ভদ্র প্রায় এক বছর ধরে ভারতে অবস্থান করছেন। এদিকে নিয়মিত হাজিরা খাতায় স্বাক্ষর ও ব্যাংক চেকে স্বাক্ষর জালিয়াতি করে প্রধান শিক্ষক বেতন উত্তোলন করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

 

অভিযোগে জানা যায়, হরিঢালী ইউনিয়ন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক লিপিকা রাণী ভদ্র। তার স্বামী ভারতে অবস্থান করার কারণে তিনিও এক বছর যাবৎ সেখানে অবস্থান করছেন।

 

বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা লিপিকার ছুটি নিয়ে ভারতে থাকার কথা স্বীকার করেন। তবে কতদিনের ছুটি নিয়েছেন তা না বললেও সেখানে ২০২২ ডিসেম্বরে চলে গেছেন বলে জানান।

 

প্রতিষ্ঠানের সভাপতি মুনছুর আলী সরদার বলেন, নীতিমালা অনুযায়ী ছুটির আবেদন করলেও তা পরিচালনা পরিষদে উঠানো হয়নি। বরং নিয়মিত হাজিরা খাতায় স্বাক্ষর উঠছে, উঠছে ব্যাংক থেকে বেতন। প্রধান শিক্ষক যেভাবে বলেন আমি সেভাবে করি। এখানে আমার কোন দোষ নেই। ঘটনা তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য উপ-পরিচালক, দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয়ে লিখিত আবেদন করেছি।

 

প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শুধাংশু'র সাথে যোগাযোগ (মুঠোফোনে) করলে তিনি কল হলে পরে কথা বলছি বলে মোবাইল কেটে দেন। পরে মোবাইল বন্ধ রাখায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

 

পাইকগাছা ইউএনও মুহাম্মদ আল-আমিন জানান, বিষয়টি তার অজানা। তবে খোঁজ খবর নিয়ে সত্যতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version