-->
শিরোনাম

তারকাঁটার বেড়ায় অবরুদ্ধ দশ পরিবার

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
তারকাঁটার বেড়ায় অবরুদ্ধ দশ পরিবার
চলাচলের রাস্তা বন্ধে মানবেতর জীবন যাপন

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় প্রায় এক মাস ধরে চলাচলের রাস্তায় তারকাঁটার বেড়া দেয়ায় অবরুদ্ধ হয়ে পড়েছে দশটি পরিবার। এ দিকে চলাচলে রাস্তা অবমুক্ত করে দেয়ার জন্য সম্প্রতি তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোস্তাফিজুর রহমান বারবার লিখিত অভিযোগ করেছেন পরিবারের সদস্যরা। তবে প্রায় এক মাস হলো কোনো প্রতিকার না পেয়ে ওই দশটি পরিবার এখন অবরুদ্ধ অবস্থায় মানবেতর জীবন যাপন করছেন।

 

সম্প্রতি এ রাস্তাটির ব্যক্তিমালিকানা দাবি করে রাস্তায় তারকাঁটার বেড়া দিয়ে বন্ধ করে দিয়েছেন ওই গ্রামের মৃত ছায়দার সরদারের ছেলে মো. জিওর সরদার। এরপর থেকে পরিবারগুলো প্রায় একমাস ধরে অবরুদ্ধ হয়ে আছে।

 

এ ঘটনায় তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মো. হাফিজুর রহমানের কাছে সম্প্রতি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী আমজাদ আলী প্রামাণিক ও মো. আলহাজ মোল্লা।

 

ভুক্তভোগীরা জানিয়েছেন, আমাদের বাপ দাদা এবং আমাদের জন্মের পর থেকে এ রাস্তা দিয়ে এ পাড়ার ১০টি পরিবার চলাচল করছেন। সম্প্রতি রাস্তার ব্যক্তিমালিকানা দাবি করে তারকাঁটা বেড়া দিয়ে বন্ধ করে দেন জিওর সরদার। এরপর থেকে এক মাস ধরে আমরা অবরুদ্ধ হয়ে পড়েছি।

 

রাস্তাটির ব্যক্তিমালিকানা দাবি করে মো. জিওর সরদার বলেন, লোকজন চলাফেরা করায় আমাদের নানা সমস্যা হচ্ছে। তাই তারকাঁটা দিয়ে বন্ধ করে দিয়েছি।

 

তবে বিষয়টি জানেন না নওগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মজনু। তিনি বলেন, কেউ জানালে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে। কোনোভাবেই মানুষের চলাফেরার রাস্তা বন্ধ করা যাবে না।

 

এ প্রসঙ্গে তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোস্তাফিজুর রহমান ভোরের আকাশকে বলেন, উনারা যে অভিযোগ করেছেন সেই চিঠিটা আমি এখনো পাইনি। অভিযোগটা দেখে তারপর ব্যবস্থা নেয়া হবে। তবে কোনো ব্যক্তির বাড়ি থেকে বের হওয়ার রাস্তা কেউ আটকাতে পারবে না। আটকানোর কোনো নিয়ম নেই।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version