-->

গাইবান্ধায় শুরু হয়েছে ভোটগ্রহণ

গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধায় শুরু হয়েছে ভোটগ্রহণ

গাইবান্ধার ৫টি সংসদীয় আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। রবিবার সকাল ৮টা থেকে ৬৪৬টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীন ভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। তীব্র শীতের কারণে ভোটার উপস্থিতি সকাল থেকে কিছুটা কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়বে বলে আশা প্রকাশ করেন প্রিজাইডিং কর্মকর্তা।

 

 

গাইবান্ধার ৫টি সংসদীয় আসনে আওয়ামী লীগের ৩ জন , জাতীয় পার্টির ৫ জনসহ বিভিন্ন দলের ৩৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে গাইবান্ধা-৫ আসনের জাতীয় পার্টির প্রার্থী আতাউর রহমান আতা নির্বাচনের পরিবেশের উপর অনাস্থা এনে গত ৩ জানুয়ারি বিকালে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দেন।

 

জেলায় ৬৪৬টি ভোট কেন্দ্রে ৪ হাজার ৪২৩টি ভোট কক্ষের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। এসব ভোট কেন্দ্রে ভোটারদের ভোট গ্রহণের দায়িত্ব পালন করছেন ১৩ হাজার ৯১৫ জন প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং এবং পোলিং অফিসার।

 

শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে ২৫ প্লাটুন সেনাবাহিনী, ২৩ প্লাটুন বিজিবি, ৩৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১৫ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যাক সদস্য মোতায়েন করা হয়েছে।

 

জেলার ৭টি উপজেলার ৮১ টি ইউনিয়ন ও ৪টি পৌরসভায় ভোটাধিকার প্রয়োগ করবেন ২০ লাখ ৫২ হাজার ৬৯৮ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ১০ লাখ ১১ হাজার ৫৮৫ জন ও নারী ভোটার ১০ লাখ ৪১ হাজার ৯২ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২১ জন।

 

 

সংসদীয় ৫টি আসনে গাইবান্ধা-১ সুন্দরগঞ্জে ১০ জন, গাইবান্ধা-২ সদরে ৫ জন, গাইবান্ধা-৩ সাদুল্লাপুর-পলাশবাড়িতে ১১ জন, গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জে ৩ জন ও গাইবান্ধা-৫ সাঘাটা-ফুলছড়িতে ৬ জনসহ ৩৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এসব আসনে মোট ভোটার ২০ লাখ ৫২ হাজার ৬৯৮ জন। এর মধ্যে পুরুষ ১০ লাখ ১১ হাজার ৫৮৫ জন, নারী ১০ লাখ ৪১ হাজার ৯২ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২১ জন।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version