-->

বাইসাইকেলে হজব্রত পালনের উদ্দেশ্যে আইয়ুব আলী

গাইবান্ধা প্রতিনিধি
বাইসাইকেলে হজব্রত পালনের উদ্দেশ্যে আইয়ুব আলী
যাত্রাকালে গাইবান্ধার আইয়ুব আলী

পবিত্র হজব্রত পালনের ইচ্ছে পূরণে বাইসাইকেল চালিয়ে কাবা প্রাঙ্গণ ও রাসূল সা.-এর রওজায় হাজিরা দেবেন গাইবান্ধার আইয়ুব আলী। বিমানে চড়ে হজ্জ পালনের আর্থিক সামর্থ্য নেই তার। অগত্যে বাইসাইকেল চালিয়েই পবিত্র ভূমিতে গিয়ে হজব্রত পালন করতে যাচ্ছেন সাইকেল মেকার আইয়ুব আলী আকন্দ (৬৫)।

 

বুধবার বিকালে নিজ গ্রাম থেকে পবিত্র মক্কার উদ্দেশ্যে বাইসাইকেল নিয়ে যাত্রা করেছেন তিনি। আগামী ছয় মাসের মধ্যে তিনি পবিত্র ভূমিতে পৌঁছে যাবেন বলে আশা করছেন।

 

সাইকেল মেকার আইয়ুব আলীর বাড়ি গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার খোর্দ্দকোমরপুর ইউনিয়নের ফারাজীপাড়া গ্রামে। তিনি স্ত্রী, তিন কন্যা ও চার ছেলেকে রেখে পূণ্যময় এ যাত্রা শুরু করেছেন। যাত্রাপথের দরকারি জিনিসপত্রসহ সাথে নিয়ে গেছেন প্রয়োজনীয় টাকা ও খাবার।

 

যাত্রাকালে আইয়ুব আলী বলেন, হজব্রত পালন করা তার স্বপ্ন। টাকা পয়সা না থাকায় বিমানে করে হজ্জ যাওয়া তার পক্ষে সম্ভব নয়। তাই স্বপ্ন পূরণে বাইসাইকেল নিয়েই মহৎ এ যাত্রার শুরু করেছি।

 

তিনি আরো জানান, ভারত সীমান্ত পেরিয়ে পাকিস্তান, আফগানিস্তান, ইরান হয়ে মক্কায় পৌঁছতে সময় লাগবে মোট ৬ মাস। এতে প্রতিদিন অন্তত ৬০ থেকে ৮০ কিলোমিটার পথ বাইসাইকেল চালাতে হবে তাকে। আর রাত্রিযাপন করবেন মসজিদে। বাইসাইকেল চালিয়ে হজব্রত পালন করার জন্য এ সংক্রান্ত অফিস আদেশ সহ ভিসা পাসপোর্ট নিয়ে বাড়ি থেকে মক্কার উদ্দেশ্যে রওনা হয়েছেন তিনি।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version