-->

ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশা চালক হত্যা, মৃত্যুদণ্ড ৩

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশা চালক হত্যা, মৃত্যুদণ্ড ৩

ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশার চালক হত্যা মামলায় ৩ জনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

 

বুধবার বিকেলে সিনিয়র জেলা ও দায়রা জজ শারমীন নিগার এই রায় প্রদান করেন। এছাড়াও এই মামলায় দু'জনকে বেকসুর খালাস প্রদান করেছেন আদালত।

 

বিষয়টি নিশ্চিত করেছেন, ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক কাজি দিদারুল আলম।

 

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার বাঞ্ছারামপুর উপজেলার জয়কালিপুরের মতিন মিয়ার ছেলে মো. কবির হোসেন (২২), একই এলাকার শাহ আলম শেখের ছেলে সজিব মিয়া প্রকাশ সজিব শেখ (২৫) ও লিটন মিয়ার ছেলে মো. মনির হোসেন (২৫)।

 

এই মামলা থেকে খালাস পেয়েছেন আব্দুল আওয়াল ও রুবেল নামের দুইজন আসামি।

 

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ১৫ মার্চ ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার জয়নগর গ্রামের বাসিন্দা এরশাদ মিয়ার ছেলে অটোরিকশা চালক মো. শরীফুল ইসলামকে হত্যা করে মরদেহ ফেলে যায় দুর্বৃত্তরা। এ সময় তার অটোরিকশাটিও নিয়ে যায় তারা। এই ঘটনায় নিহতের বাবা এরশাদ মিয়া অজ্ঞাত আসামি করে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় পুলিশ হত্যাকাণ্ডে জড়িত ৩ জনকে গ্রেপ্তার করে।

 

পরবর্তী সময়ে গ্রেপ্তার আসামিরা নিজেদের দোষ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় পৃথক পৃথক জবানবন্দি দেয়। পুলিশ দীর্ঘ তদন্তের পর ৫ জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশিট প্রদান করেন। ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শারমিন নিগারের স্বাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত হওয়ায় আদালতে সকল আসামির উপস্থিতিতে ৩ জনকে মৃত্যুদণ্ড এবং ২ জনকে খালাস প্রদান করে রায় দেন।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version