-->
শিরোনাম

ময়লার ড্রামে কাঁদছিল সদ্য নবজাতক

সাভার (ঢাকা) প্রতিনিধি
ময়লার ড্রামে কাঁদছিল সদ্য নবজাতক

সাভারের আশুলিয়ায় ময়লার ড্রাম থেকে একদিন বয়সী এক নবজাতককে জীবিত উদ্ধার করা হয়েছে। স্থানীয়দের সহায়তায় তাকে আশুলিয়ার নারী ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

 

শনিবার সকালে আশুলিয়া ইয়ারপুর ইউনিয়নের গোরাট এলাকা থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়।

 

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা বলেন, শুক্রবার রাতে গোরাট এলাকার শিনশিন গার্মেন্টস সংলগ্ন একটি ময়লা ফেলার ড্রামে কে বা কারা একটি নবজাতক ফেলে যায়। পরে  শনিবার সকালে ওই পথ দিয়ে যাওয়ার সময় নবজাতকের কান্নার শব্দ শুনতে পান স্থানীয় এক নারী। তখন স্থানীয় লোকজন জড়ো হয়ে ওই ময়লার ড্রামের ভেতরে ময়লার স্তুপ থেকে জীবিত অবস্থায় নবজাতকটি উদ্ধার করেন।

 

স্থানীয়দের সহায়তায় নবজাতকটিকে পার্শ্ববর্তী নারী ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে হাসপাতালে ভর্তি রেখেই তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

নারী ও শিশু হাসপাতালের ব্যবস্থাপক (প্রশাসন) হারুন অর রশিদ বলেন, 'নবজাতকটির বয়স মাত্র একদিন। শিশুটির নাড়ি ছেঁড়ার কারণে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। বর্তমানে শিশুটিকে আমাদের হাসপাতালে লাইফ সাপোর্টে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।'

 

আশুলিয়া থানার ওসি এএফএম সায়েদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল ও হাসপাতাল পরিদর্শন করেছে। একদিন বয়সী ওই নবজাতকের পরিচয় জানার চেষ্টা চলছে। পরিচয় না পেলে নবজাতকটি সুস্থ হওয়ার পর সমাজসেবা কর্মকর্তার সাথে যোগাযোগ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version