-->
শিরোনাম

শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

ভোরের আকাশ ডেস্ক
শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ
অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ

ধামরাই পৌরসভায় ও সোমভাগ ইউনিয়নে এক হাজার গরীব অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে । মঙ্গলবার মধ্য ধামরাই পৌর সভায় ৭৫০ জনের মাঝে কম্বল বিতরণ করা হয় এবং সোমভাগ ইউনিয়নে ৩০০ জনের মাঝে কম্বল বিতরণ করা হয়।

 

পৌর মেয়র গোলাম কবির মোল্লা ভোরের আকাশকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনরায় ক্ষমতায় আসার কারনেই আজ সম্ভব হয়েছে শীতের কম্বল বিতরণ করার তা না হলে হয়তো আজ এই গরীব অসহায় মানুষ গুলো আজ শীতের কম্বল পেত না।

 

এবিষয়ে সোমভাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক আওলাদ হোসেন বলেন, সারাদেশে শীত অনেক বেশি কয়েকদিন যাবত, যার কারনে চাহিদার তুলনায় হয়তো কম্বল অনেকাংশে কম তবুও আজ এসব অসহায় মানুষের মাঝে কম্বল দিতে পেরে আমি আনন্দিত, পর্যায়ক্রমে আমরা চেষ্টা করবো আরও কম্বল দিতে।

 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাউন্সিলর মোহাম্মদ আলী, কাউন্সিলর শহীদুল্লাহ, সোমভাগ ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ড মেম্বার রবিউল করিম সেন্টু,৬ নং ওয়ার্ড মেম্বার জাহাঙ্গীর আলম সহ উপস্থিত ছিলেন আরও অনেকেই

 

আমাদের পঞ্চগড় প্রতিনিধি জানান, পঞ্চগড়ের বোদা উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের ১ হাজার শিশুকে শীতবস্ত্র ও স্কুল ব্যাগ দেয়া হয়েছে।

 

মঙ্গলবার দুপুরে বোদা পৌরসভার ভাসাই নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মাধ্যমে পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন শিশুস্বর্গ ফাউন্ডেশন ও লায়ন্স ক্লাব অব ঢাকা ইমপেরিয়াল এবং এভারেস্ট ফার্মাসিউটিক্যালস’র যৌথ উদ্যোগে শিশুদের হাতে শীতের পোশাক ও স্কুল ব্যাগ তুলে দেওয়া হয়।

 

অনুষ্ঠানে এভারেস্ট ফার্মাসিউটিক্যালস’র পরিচালক অর্জন মল্লিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার এসএম সফিকুল ইসলাম।

 

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, বোদা পৌর মেয়র আজহার আলী, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার নজির, বোদা থানার ওসি মোজাম্মেল হক, এভারেস্ট ফার্মাসিউটিক্যালস’র ডিরেক্টর মোহাম্মদ মনজু মোল্লা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ও প্রক্টর আ.স.ম ফিরোজ উল হাসান, সিনেট সদস্য সোহেল পারভেজ, শিশুস্বর্গ ফাউন্ডেশনের পরিচালক কবীর আকন্দ প্রমুখ।

 

আমাদের চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের ২ হাজার ২শ’ শ্রমিকের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

 

মঙ্গলবার দুপুরে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেড-জিবিইএল ও কালিয়ার রেপ্লিকা এন্ড কালিয়ার প্যাকেজিং লিমিটেডের উদ্যোগে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেড চত্বরে আয়োজিত অনুষ্ঠানে এসব কম্বল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

 

এ সময় উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম আবু সুফিয়ান, সোনামসজিদ স্থলবন্দরের সহকারী পরিচালক আলিমুজ্জামান বকুল, পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম ও সিনিয়র ম্যানেজার টিপু সুলতানসহ অন্যান্যরা।

 

আমাদের চকরিয়া প্রতিনিধি জানান, কক্সবাজার জেলার চকরিয়ায় গভীর রাতে সুবিধা বঞ্চিত অসহায় মানুষের ঘরে ঘরে শীতের কম্বল বিতরণ করলেন ইউএনও ফখরুল ইসলাম।

 

কনকনে শীতে উপজেলার অসহায়, গরিব-দুঃখী শীতার্ত মানুষ। গরিব-দুঃখী শীতার্ত মানুষের কষ্ট লাঘবে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে শীতার্ত মানুষের বাড়িতে গভীর রাতে উষ্ণতার পরশ শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।

 

ইউএনও ফখরুল ইসলাম ভোরের আকাশকে বলেন, শীতার্ত ছিন্নমূল মানুষের ঘরে ঘরে কম্বল পৌঁছে দিতে পেরে ভালো লাগছে। এই শীতে কোনো দুঃস্থ পরিবার যেন কষ্ট না পায়, সেজন্য তাদের পাশে শীতবস্ত্র নিয়ে দাঁড়িয়েছি, উপজেলা প্রশাসন চকরিয়া ইউনিয়ন পরিষদে বিতরণের জন্য ৭৬০০টি কম্বল বরাদ্দ দেওয়া হয়েছে। এভাবেই শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অব্যাহত থাকবে।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version