-->

‘খুলনা নগরীতে লাইসেন্স বিহীন যানবাহন চলতে দেয়া হবে না’

খুলনা ব্যুরো
‘খুলনা নগরীতে লাইসেন্স বিহীন যানবাহন চলতে দেয়া হবে না’

খুলনা সিটি করর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, লাইসেন্স বিহীন অবৈধ কোনো যানবাহন খুলনা নগরীতে চলতে দেয়া হবে না। খুলনা জেলার একটি গৌরবময় ঐতিহ্য রয়েছে। এই জেলা শহর এবং সিটি করপোরেশন এলাকাকে সুন্দর ও তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তুলতে হবে। মহানগরীর বাসিন্দাদের প্রত্যাশা যানজটমুক্ত একটি শহর। মহানগরীকে যানজটমুক্ত হিসেবে গড়তে সকলের সচেতনতা ও সহযোগিতা দরকার।

 

মঙ্গলবার দুপুরে নগর ভবনের জিআইজেড সম্মেলন কক্ষে খুলনার মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সাথে আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

 

সিটি মেয়র আরও বলেন, যারা অবৈধভাবে ফুটপাত দখলে রেখেছেন তাদের নিজের ইচ্ছায় ছেড়ে দিতে হবে। সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে। যারা মাদক ক্রয়, বিক্রয় ও সেবন করেন সে যে দলের হউক তাদের ছাড় দেওয়া হবে না। এই পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে পারলে নগরী ভালো থাকবে এবং শহরের মানুষগুলো ভালো থাকবে।

 

সভায় অবৈধ বেবি ট্র্যাক্সি, ইজিবাইক, ব্যাটারিচালিত রিকশা বন্ধ, যানজট নিরসন, অবৈধ প্যানা, পোস্টার, ব্যানার, ফুটপাত দখলমুক্তকরণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। এ সময় পুলিশ কমিশনারসহ প্রতিনিধিবৃন্দ সুন্দর মহানগরী গড়ে তুলতে বিভিন্ন পদক্ষেপের সুপারিশ তুলে ধরেন।

 

সভায় খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক, খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার মোছা. তাসলিমা খাতুন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মনিরা সুলতানা, কেসিসির চীফ প্ল্যানিং অফিসার আবির উল জব্বারসহ মহানগরীর বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version