-->
শিরোনাম

ভৈরবে ৫ দিনব্যাপী ভ্রাম্যমাণ বই মেলার উদ্বোধন

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি
ভৈরবে ৫ দিনব্যাপী ভ্রাম্যমাণ বই মেলার উদ্বোধন
কিশোরগঞ্জের ভৈরবে ৫ দিনব্যাপী ভ্রাম্যমাণ বই মেলার উদ্বোধন করা হয়েছে। (১৮ জানুয়ারি) বৃহস্পতিবার দুপুরের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় বিশ্ব সাহিত্য কেন্দ্র ভৈরব উপজেলা চত্বরে ৫দিনব্যাপী ভ্রাম্যমাণ বই মেলার আয়োজন করেন।
 
 
প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম গোলাম মোর্শেদ খান  ভ্রাম্যমাণ বই মেলার উদ্বোধন করেন।
 
 
এসময় উপস্থিত ছিলেন, বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ মেলা অর্গানাইজার দেবাশীষ বড়ল। উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম গোলাম মোর্শেদ খান বিভিন্ন ক্যাটাগরির স্টল ঘুরে দেখন। এসময় মেলা আয়োজনকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রধান অতিথিকে বই ও ফুলের তোড়া দিয়ে সম্মান জানানো হয়।
 
 
প্রচন্ড শীত ও কুয়াশা উপেক্ষা করে ভৈরবে আয়োজিত ভ্রাম্যমাণ বই মেলায় স্কুল কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষজন তাদের পছন্দ ও চাহিদা মতো বই কিনতে দেখা যায়। এতে বাদ যায়নি ক্ষুদে শিক্ষার্থীরাও। তারা তাদের মা-বাবাদের সাথে নিয়ে মেলায় আসছে বই কিনতে। মেলা উপলক্ষে বিশ্ব সাহিত্য কেন্দ্র প্রকাশিত বইয়ে ৩০ শতাংশ ও অন্যান্য প্রকাশনীর বইয়ে ২৫ শতাংশ মূল্য ছাড়ে বই কিনতে পারছে ক্রেতারা।
 
 
ওই বই মেলা আগামী ২০ জানুয়ারি পর্যন্ত বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।
 
 
জানাযায়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় ২০১৭ সাল থেকে বাংলাদেশের বিভিন্ন জেলা ও উপজেলায় বিশ্ব সাহিত্য কেন্দ্র ধারাবাহিকভাবে ভ্রাম্যমাণ বই মেলার আয়োজন করে থাকেন। এই বই মেলায় দেশী বিদেশিসহ বিভিন্ন প্রখ্যাত প্রকাশনা প্রতিষ্ঠানের ১০ হাজারের অধিক প্রকাশিত বই সুলভ মূল্যে বিক্রির মাধ্যমে স্কুল কলেজসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে বই পড়ায় আগ্রহী করে  প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করছে বিশ্ব সাহিত্য কেন্দ্র। 
 
 
ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version