-->
শিরোনাম

ভেজাল গুড়ে পিঠা নষ্ট

শিবচর প্রতিনিধি
ভেজাল গুড়ে পিঠা নষ্ট

মাদারীপুর জেলার শিবচরে বিভিন্ন হাটে-বাজারের দোকানে ভেজাল গুড় অল্প দামে ক্রয় করে,বাড়তি দামে বিক্রি করে লাভবান হচ্ছে বিক্রেতারা, অপর দিকে এই গুড় ক্রয় করে লোকসানে পড়ছে ক্রেতারা। ভেজাল গুড় কিনে পিঠা নষ্ট হচ্ছে। এমন অভিযোগ উঠেছে উপজেলার বিভিন্ন এলাকাতে।

 

শনিবার অনেক ক্রেতাদের কাছ থেকে এমন অভিযোগ পাওয়া গেছে।

 

এদের মধ্যে এক অভিযোগকারি পাঁচ্চর বাজার থেকে গুড় কিনে মো. সোহেল মোল্লা বলেন, আমি পাঁচ্চর বাজার থেকে গুড় কিনে নিয়ে ছিলাম। পিঠা বানিয়ে ঢাকায় পাঠাবো বলে। আমাদের বাড়ীতে ৩ কেজি গুড় ২২০ টাকা দরে কিনে নেই। কিন্তু সেই গুড় দিয়ে পিঠা বানানোর পরে সকাল বেলা উঠে আমার মা পিঠা খেতে দিলেই খেয়ে দেখি পিঠা নষ্ট হয়ে গেছে। টকটক লাগছে।

 

তিনি বলেন, ‘মা কত কষ্ট করে পিঠা বানিয়েছে, ঢাকায় আত্মীয়ের বাসায় পাঠাবে বলে, তা আর হলনা, মায়ের সব কষ্ট বিফলে গেলো। বিষয়টি আমি বুঝতাম না, গুড় বিক্রেতা আমাকে বলেছিলো, ভাই এই গুড় ভালো হবে, তাই আমি কিনেছিলাম। আসলে তা নয়, গুড়ে রং মিশিয়ে ভেজাল করে, খাঁটি রসের গুড় বলে বিক্রি করেছিলো। তাই পিঠা নষ্ট হয়েছে।’

 

শিবচর পৌর মার্কেটের এক দর্জির দোকানের কর্মচারী মো. সামচু মিয়া বলেন, ‘আমিও বাজার থেকে ৪ কেজি গুড়, ৫ কেজি দুধ কিনে নিয়ে পিঠা বানালে সম্পূর্ণ পিঠা নষ্ট হয়ে মাড়া মাড়া হয়ে যায়, তাই আমার শশুর বাড়ীর মেহমানদের সামনে সেই পিঠা খেতে দিতে পারিনি।’

 

তিনি আরো বলেন, এভাবে যদি বাজারে ভেজাল গুড় বিক্রি করে, তাহলে আমরা সাধারণ ক্রেতারা একদিকে যেমন ক্ষতির সম্মুখে পড়বো, অন্যদিকে ভেজাল গুড় খাওয়ার ফলে বিভিন্ন রোগ ছড়ানোর সম্ভাবনা থাকতে পারে।

 

তাই এ ব্যাপারে আমাদের সকল ক্রেতা বিক্রেতা ভাইদেরকে সতর্ক থাকতে হবে। এমনটাই মত প্রকাশ করেছেন উপজেলার এলাকাবাসী।

 

ভোরের আকাশ/ সু

মন্তব্য

Beta version